ঢাকা, মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪২৯

লঞ্চ হল ইলেকট্রিক সাইকেল, ফুল চার্জে চলবে ৭০ কিলোমিটার

ফিচার ডেস্ক

প্রকাশিত: ১৫:২৯, ২৬ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আমরা চাই বা না চাই, এতদিন পর্যন্ত আমাদের জীবনধারা, কাজকর্ম, চিন্তা-চেতনা যেভাবে চলেছে, সেটা বদলে যেতে শুরু করেছে। এ সময়ে আমরা প্রযুক্তিগত পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছি। আধুনিক জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, বিশ্বের প্রতিটি দেশের প্রতিটি খাতে এ পরিবর্তন প্রভাব ফেলছে, ফলে পাল্টে যাচ্ছে উৎপাদন প্রক্রিয়া। 

মানুষ নিজের শ্রম ও দক্ষতা দিয়ে একের পর এক অসাধ্য সাধন করে যাচ্ছে। যা এর পরবর্তী যুগে বিরাট বড় একটি দৃষ্টান্ত সৃষ্টি করবে। মানুষ পারে না এমন কিছু নেই। মানুষ চাইলে সবকিছু করতে পারে। সম্প্রতি প্রিমিয়াম ইলেকট্রিক বাইক নির্মাতা কোম্পানি গো জিরো মোবিলিটি তাদের নতুন আবিষ্কার স্কেলিং প্রো সাইকেল লঞ্চ করেছে।

কোম্পানির তরফ থেকে জানিয়েছে, এই সাইকেলটি শহরের রাস্তায় চালানো যাবে বলে। তাছাড়াও এই সাইকেলটি একবার ফুল চার্জ দিয়ে ৭০ কিলোমিটারেরও বেশি যেতে সক্ষম হবে। আর এই সাইকেলটির গতিবেগ ঘণ্টায় ২৫ কিলোমিটার। এই গো জিরো স্কেলিং প্রো সাইকেলে উন্নত প্রযুক্তি ৪০০ wh লিথিয়াম ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে। এছাড়া এই সাইকেলটি যাতে রাস্তায় খুব ভালো চলতে পারে সেই জন্য ২৬×২.৩৫ ইঞ্চির টায়ার ব্যবহার করা হয়েছে।

এতে উন্নত সাস্পেশন ফোক এর সঙ্গে মিক্স লাইট স্টিল ফ্রেম দেওয়া হয়েছে। পাশাপাশি ৪ ইঞ্চির একটি এলসিডি ডিসপ্লেসহ গাইড মি হোম সিস্টেমও আছে এতে। আর এত কিছু উন্নত প্রযুক্তি সম্মিলিত এই বাই সাইকেলটির দাম কত হতে পারে আন্দাজ করতে পারছেন কি? এই বাইসাইকেলটির দাম ৩৯,৯৯৯ টাকা। এই ইলেকট্রিক বাইসাইকেলটি ক্রেতারা সরাসরি গো জিরো ওয়েবসাইট থেকে কিনতে পারবেন। তাছাড়া এই কোম্পানির শোরুম থেকে কিনতে পারবেন।

সর্বশেষ
জনপ্রিয়