ঢাকা, রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

সাড়ে ১১ হাজার ললিপপ সাজিয়ে রেকর্ড গড়লেন তরুণী

ফিচার ডেস্ক

প্রকাশিত: ১৪:০৬, ৬ অক্টোবর ২০২২  

সাড়ে ১১ হাজার ললিপপ সাজিয়ে রেকর্ড গড়লেন তরুণী

সাড়ে ১১ হাজার ললিপপ সাজিয়ে রেকর্ড গড়লেন তরুণী

ললিপপ সাধারণত সুগন্ধি ও বিভিন্ন স্বাদের সুক্রোস এবং সিরাপ থেকে তৈরি একধরনের মিষ্টি খাবার। এই খাবারটি খেয়ে নয়, সাজিয়ে রেকর্ড গড়লেন এক তরুণী। তিনি ১১ হাজার ৬০২টি ললিপপ সারি ধরে সাজিয়ে ভিন্নরকম বিশ্ব রেকর্ড গড়েছেন। 

নাম তার লুথান্দো নাকুলুঙ্গা। তিনি দক্ষিণ আফ্রিকার ডারবানে বাসিন্দা। মূলত দাতব্য কাজের তহবিল সংগ্রহের জন্য সেখানে এমন আয়োজন করা হয়েছিল।

জানা যায়, ডারবানে ১১ হাজার ৬০২টি ললিপপ মাটিতে একের পর এক সাজিয়ে রেকর্ড গড়া হয়েছে। গত ৬ আগস্ট ডারবানের জনপ্রিয় পর্যটনকেন্দ্র বিচফ্রন্ট প্রোমেনাদে এই আয়োজন করা হয়। আয়োজনের পেছনে ছিল বেসরকারি সংস্থা ন্যাশনাল সি রেসকিউ ইনস্টিটিউট (এনএসআরআই)। 

ঐ দিন প্রতিষ্ঠানটির স্টেশন–৫–এর ২৭ স্বেচ্ছাসেবী রেকর্ড গড়ার জন্য একের পর এক ললিপপ সারি ধরে সাজান।

লুথান্দো নাকুলুঙ্গা বলেন, ‘আমরা জীবন বাঁচানোর কাজ করি। এটা সবচেয়ে কঠিন কাজগুলোর একটি। তাই সাড়ে ১১ হাজারের বেশি ললিপপ সাজানোর কাজটি আমাদের জন্য কঠিন ছিল না। তহবিল সংগ্রহের জন্য আমরা এমন আয়োজন করেছিলাম।’

দক্ষিণ আফ্রিকায় ১৯৬৭ সালে প্রতিষ্ঠা পায় এনএসআরআই। জলপথে উদ্ধার তৎপরতা, অভিযান পরিচালনার কাজ করেন প্রতিষ্ঠানটির স্বেচ্ছাসেবীরা।

পুরো ঘটনাটির ভিডিও-ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হয়েছে। তাতে দেখা যায়, একটির পর একটি ললিপপ কাঠি ছুঁয়ে সারি ধরে সাজিয়ে রাখা হয়েছে। এর আগে একসঙ্গে এতো সংখ্যক ললিপপ সাজানোর ঘটনা আর ঘটেনি। 

বিশ্ব রেকর্ডের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের কাছে আবেদন করেছেন আয়োজকেরা। এখন গিনেস কর্তৃপক্ষ যাচাই-বাছাই শেষে চূড়ান্ত স্বীকৃতি দেবে।

সর্বশেষ
জনপ্রিয়