ঢাকা, রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

টানা ১৯ বছর পর নেত্রকোণা বারহাট্টা আওয়ামী লীগের সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩৪, ২৪ অক্টোবর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আজ বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। দীর্ঘ ১৯ বছর পর এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনকে ঘিরে বারহাট্টা সেজেছে ভিন্ন রূপে। শহরের সবকয়টি সড়কের দুই পাশে টানানো হয়েছে বিশাল বিশাল ব্যানার, ফেস্টুন আর পোস্টার।

মূল সড়কে নির্মাণ করা হয়েছে শতাধিক তোরণ। বাহির থেকে যে কেউ বারহাট্টায় আসলে মনে হবে এ যেন তোরণের শহর। এইসব তোরণে কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দকে স্বাগত জানিয়েছেন সম্মেলনে বিভিন্ন পদ-প্রার্থী ও অন্যান্য নেতারা। উৎসুক সাধারণ মানুষ স্টলসমূহে ঝড় তুলেছেন চা’য়ের কাপে। প্রশ্ন তাদের-  কে হচ্ছেন সভাপতি, কে-ই-বা হচ্ছেন সাধারণ সম্পাদক।

জানা যায়, সর্বশেষ ২০০৩ সালে বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে কাউন্সিলরদের গোপন ভোটে রেলস্টেশন রোডের বাসিন্দা আজিজুর রহমান সভাপতি ও বড়ি গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা কাজী আব্দুল ওয়াহেদ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এবারের সম্মেলনে প্রার্থী হচ্ছেন না তারা।

সভাপতি আজিজুর রহমান বলেন, দীর্ঘদিন ছিলাম, এবার নেতৃত্ব থেকে অবসর নিতে চাই। তবে, মুক্তিযোদ্ধা কাজী আব্দুল ওয়াহেদের ছেলে কাজী সাখাওয়াত হোসেন সাধারণ সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন। তিনি সাবেক ছাত্র নেতা, নেত্রকোণা যুবলীগের সদস্য ও সদর ইউনিয়ন পরিষদের পর পর তিনবার নির্বাচিত চেয়ারম্যান।

আজকের সম্মেলনে সভাপতি পদপ্রার্থী হিসাবে উপজেলা পরিষদের চেয়ারম্যান, নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সদস্য, বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং ছাত্রলীগের সাবেক সভাপতি মুহাম্মদ মাইনুল হক কাসেম, উপজেলা পরিষদের সাবেক চেয়ারমান, নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. খায়রুল কবীর খোকন ও নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মো. জালাল উদ্দিন তালুকদারের নাম শোনা যাচ্ছে।

সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসাবে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, সাবেক ছাত্র ও যুবলীগ নেতা দীপক কুমার সাহা সেন্টু, সাবেক ছাত্র ও যুবনেতা এবং বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. মোখলেছুর রহমান, মো. আছমত আলী মোল্লা, মো. শফিকুল ইসলাম খান ছন্দু (ইউপি চেয়ারম্যান), মাসুদুর রহমান মাসুদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনোয়ার আজাদ প্রমুখের নাম শোনা যাচ্ছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়