ঢাকা, বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২২ ১৪২৯

চবির ‘এ’ ইউনিটে পাশ ৩৯ শতাংশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০৬, ২১ আগস্ট ২০২২  

চবির ‘এ’ ইউনিটে পাশ ৩৯ শতাংশ

চবির ‘এ’ ইউনিটে পাশ ৩৯ শতাংশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ৩৪ হাজার ৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে মোট পাশ করেছেন ১৩ হাজার ৫৬৯ জন। যা মোট পরীক্ষার্থীর ৩৮ দশমিক ৬৮ শতাংশ। 

অন্যদিকে ফেল করেছেন ১৯ হাজার ৫৮০ জন। যা মোট পরীক্ষার্থীর ৬১ দশমিক ৩২ শতাংশ। 

শনিবার (২০ আগস্ট) বিকাল সাড়ে ৪টায় ‘এ’ ইউনিট ভর্তি পরীক্ষার কো-অর্ডিনেটর ড. মো. তৌহিদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ফলাফল প্রকাশ করা হয়। 

‘এ’ ইউনিট ভর্তি পরীক্ষার কো-অর্ডিনেটর ও জীববিজ্ঞান অনুষদের ডিন ড. মো. তৌহিদ হোসেন বলেন, চবির ‘এ’ ইউনিট ভর্তি পরীক্ষায় মোট পাশ করেছেন ৩৮ দশমিক ৬৮ শতাংশ এবং ফেল করেছেন ৬১ দশমিক ৩২ শতাংশ। অর্থাৎ মোট ৩৪ হাজার ৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছেন ১৩ হাজার ৫৬৯ জন এবং ফেল করেছেন ১৯ হাজার ৫৮০ জন।

এর আগে গত মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল ও বিকাল দুই শিফটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ১৭টি ও হাটহাজারি কলেজের ছয়টিসহ মোট ২৩টি কেন্দ্রে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার ‘এ’ ইউনিটের ১ হাজার ২২১টি আসনের বিপরীতে চূড়ান্তভাবে আবেদন করেছিলেন ৫৪ হাজার ১০৬ জন শিক্ষার্থী। তবে, পরীক্ষায় অংশ নিয়েছেন ৩৪ হাজার ৭৮ জন। যা মোট আবেদনকারীর ৬১ দশমিক ২৭ শতাংশ। এবং অনুপস্থিত ছিলেন ১৯ হাজার ২৮ জন। যা মোট আবেদনকারীর ৩৮ দশমিক ৭৩ শতাংশ। 

প্রসঙ্গত, গত ১৬ আগস্ট (মঙ্গলবার) থেকে চবিতে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এছাড়া আগামী ২২ আগস্ট ‘ডি’ ইউনিট এবং ২৪ আগস্ট ‘বি১’ ও ‘ডি১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সর্বশেষ
জনপ্রিয়