ঢাকা, রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||  অগ্রাহায়ণ ২০ ১৪২৯

সাত কলেজে বাণিজ্য অনুষদের কোটার সাক্ষাৎকার ২৯ সেপ্টেম্বর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৪, ২৭ সেপ্টেম্বর ২০২২  

সাত কলেজে বাণিজ্য অনুষদের কোটার সাক্ষাৎকার ২৯ সেপ্টেম্বর

সাত কলেজে বাণিজ্য অনুষদের কোটার সাক্ষাৎকার ২৯ সেপ্টেম্বর

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের (২০২১-২২) শিক্ষাবর্ষের মুক্তিযোদ্ধা (সন্তান, নাতি-নাতনি), প্রতিবন্ধী, ওয়ার্ড, আদিবাসী/উপজাতি, ক্ষুদ্র-নৃগোষ্ঠী, প্রতিবন্ধী (দৃষ্টি, বাক, শ্রবণ ও শারীরিক), হরিজন ও দলিত সম্প্রদায়ের কোটার ভর্তির জন্য আবেদনকারী শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে আগামী বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর)। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডিন অফিসে এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডিন অফিস থেকে বিজনেস স্টাডিজ অনুষদ ডিন (ভারপ্রাপ্ত) এবং ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজ প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা সমন্বয়কারী অধ্যাপক ড. মাহফুজুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৯ সেপ্টেম্বর সকাল ১০টায় মুক্তিযোদ্ধা কোটার সাক্ষাৎকার নেওয়া হবে। একই দিনে দুপুর ১২টা থেকে প্রতিবন্ধী, ওয়ার্ড, আদিবাসী/ উপজাতি/ ক্ষুদ্র-নৃগোষ্ঠী, প্রতিবন্ধী (দৃষ্টি, বাক, শ্রবণ ও শারীরিক), ওয়ার্ড,  হরিজন ও দলিত সম্প্রদায়ের শিক্ষার্থীদের কোটার সাক্ষাৎকার শুরু হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, কোনো শিক্ষার্থী যদি নির্দিষ্ট সময়ে সাক্ষাৎকারে অনুপস্থিত থাকে। তাহলে প্রার্থীদের পরবর্তীতে আর কোটায় ভর্তির বিষয়ে বিবেচনা করা হবে না।

সাক্ষাৎকারে প্রার্থীদের যেসব প্রয়োজনীয় কাগজ-পত্রাদি সঙ্গে আনতে হবে-
 
১. ভর্তি পরীক্ষার প্রবেশপত্র
২. এসএসসি এবং এইচএসসি পরীক্ষার মূল নম্বরপত্র
৩. মুক্তিযোদ্ধার মূল সনদপত্র
৪. মুক্তিযোদ্ধার সাথে সম্পর্কের প্রমাণের জন্য কাগজপত্র (যেমন: ইউনিয়ন/সিটি কর্পোরেশন / উপজেলা পরিষদ / জেলা প্রশাসন প্রদত্ত সার্টিফিকেট)। মুক্তিযোদ্ধার নাতি/নাতনি হলে (নানার ক্ষেত্রে মায়ের ও দাদার ক্ষেত্রে বাবার এসএসসি/জন্মসনদ/ভোটার আইডি কার্ড ও অন্যান্য সনদপত্র সঙ্গে আনতে হবে)
৫. ওয়ার্ড কোটার ক্ষেত্রে সংশ্লিষ্ট অফিস প্রধান কর্তৃক প্রদত্ত মূল প্রত্যয়নপত্র।
৬. উপজাতি/ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ক্ষেত্রে জেলা প্রশাসক / উপজাতি প্রধান / ক্ষুদ্র নৃগোষ্ঠী প্রধান কর্তৃক ইস্যুকৃত সনদপত্র।
৭. দৃষ্টি বাক, শ্রবণ ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের যথাযথতার সনদপত্র।
৮. হরিজন ও দলিত সম্প্রদায়ের ক্ষেত্রে জেলা প্রশাসক/ হরিজন ও দলিত সম্প্রদায় প্রধানের সনদপত্র।
৯. অনলাইনে বিষয় ও কলেজ পছন্দক্রমের প্রিন্টকৃত কপি।

ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ ও বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ।

সর্বশেষ
জনপ্রিয়