ঢাকা, শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২২ ১৪২৯

শোক দিবস উপলক্ষে বারভিডায় আলোচনা সভা ও দোয়া মাহফিল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:২১, ১৮ আগস্ট ২০২২  

শোক দিবস উপলক্ষে বারভিডায়  আলোচনা সভা ও দোয়া মাহফিল

শোক দিবস উপলক্ষে বারভিডায় আলোচনা সভা ও দোয়া মাহফিল

জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের (বারভিডা) আয়োজনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) বিকেলে বারভিডা কার্যালয়ে এ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বারভিডা প্রেসিডেন্ট মো. হাবিব উল্লাহ ডন, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম এবং সংগঠনের সাবেক প্রেসিডেন্ট আবদুল হক অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

বক্তারা বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ রাজনৈতিক সংগ্রামের স্মৃতিচারণ করেন এবং তার দুরদর্শী অর্থনৈতিক দর্শনের ওপর আলোকপাত করেন।

বারভিডা নেতারা বলেন, প্রায় ৩ দশক আগে যে বারভিডা প্রতিষ্ঠিত হয়েছে, আজ এই সংগঠনের ৯ শতাধিক ব্যবসায়ী স্বাধীন দেশে মোটরযান ব্যবসা পরিচালনার মাধ্যমে অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠা লাভ করেছেন এবং সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে সহায়ক শক্তি হিসেবে অবদান রাখার সুযোগ পাচ্ছেন। স্বাধীন দেশের ব্যবসায়ী সম্প্রদায় এজন্য জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ।

ব্যবসায়ী নেতারা শোক পালনের সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন ও কাজগুলো বাস্তবায়নের শপথ নেন, যাতে তাদের কর্মের মাধ্যমে জাতির পিতার আত্মত্যাগের মহিমা ও দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ প্রতিফলিত হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং পঁচাত্তরের ১৫ আগস্ট নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু পরিবারের সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

বারভিডার ভাইস প্রেসিডেন্ট মো. আসলাম সেরনিয়াবাত, জয়েন্ট সেক্রেটারি জেনারেল বেলাল উদ্দিন চৌধুরী, ট্রেজারার মো. আনিছুর রহমান, অর্গানাইজিং সেক্রেটারি ডা. হাবিবুর রহমান খান, পাবলিকেশন অ্যান্ড পাবলিসিটি সেক্রেটারি মো. জসিম উদ্দিন এবং কার্যনির্বাহী সদস্য মো. সাইফুল ইসলাম, জিয়াউল ইসলাম জিয়া, এ. বি. সিদ্দিক (আবু), আবু হোসেন ভূইয়া (রানু), মো. রায়হান আজাদ (টিটো), মো. গোলাম রব্বানি (শান্ত), মো. লাবু মিয়া হাজী রুবেল ও পুনম শারমিন ঝিলমিল উপস্থিত ছিলেন। এছাড়া অ্যাসোসিয়েশনের বিপুল সংখ্যক সাধারণ সদস্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়