ঢাকা, বুধবার   ২৯ জুন ২০২২ ||  আষাঢ় ১৬ ১৪২৯

`দ্য অনলি ওয়ান` মরিনহো

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:৩১, ২৭ মে ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

কেন হোসে মরিনহো 'স্পেশাল ওয়ান', আরেকবার প্রমাণ করলেন। উয়েফার মঞ্চে যেখানে বাকি কোচদের বুক মাটিতে লাগার মতো অবস্থা সেখানে মরিনহো তুলছেন একের পর এক ট্রফি। তাও ভিন্ন ভিন্ন ক্লাবের হয়ে। সেই সঙ্গে গড়ছেন নতুন নতুন কীর্তিও। 

প্রথম কোচ হিসেবে উয়েফার তিনটি প্রতিযোগিতায় (চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগ ও কনফারেন্স লিগ) চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়লেন। শুধু তাই নয়, উয়েফার প্রতিযোগিতায় এখন পর্যন্ত পাঁচবার ফাইনালে উঠে কোনোবারই খালি হাতে ফেরেনি তার দল। সর্বশেষ কনফারেন্স লিগের ফাইনালে ফেইনুর্ডকে ১-০ গোলে হারিয়ে ট্রফি জেতে রোমা। যার ফলে এই নতুন চূড়ায় পা রাখলেন মরিনহো। আর এই প্রাপ্তিকেও তিনি বসালেন স্পেশাল আসনে। 

চ্যাম্পিয়ন ট্রফি হাতে নেওয়ার পর আবেগাপ্লুত হয়ে ফেলেন চোখের জল। এরপর বলেছেন, 'দারুণ ব্যাপার, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইউরোপা লিগের জয়টি ছাড়া অন্য ট্রফিগুলো আমি জিতেছি পোর্তো, ইন্টার ও রোমার মতো ক্লাবে, যা আমার কাছে খুবই স্পেশাল।' 

এখন পর্যন্ত যেসব ক্লাবে কোচের দায়িত্ব পালন করেছেন মরিনহো, তার বেশিরভাগই ট্রফিখরা কাটায় এই পর্তুগিজ কোচের ছোঁয়ায়। মরিনহোর অধীনে নিজেদের ক্লাব ইতিহাসে ৫০ বছরের মধ্যে প্রথম চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল পোর্তো। এরপর ৪৫ বছরের মধ্যে প্রথম ইউরোপসেরার মুকুট হাতে পায় ইন্টার মিলান।

সর্বশেষ
জনপ্রিয়