ঢাকা, মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৮ ১৪২৯

আদা চা খান, ব্লাড প্রেসার দ্রুত কমাতে পারে এই পানীয়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:১০, ৪ ডিসেম্বর ২০২২  

আদা চা খান, ব্লাড প্রেসার দ্রুত কমাতে পারে এই পানীয়

আদা চা খান, ব্লাড প্রেসার দ্রুত কমাতে পারে এই পানীয়

চা মানুষের একাকিত্বের সঙ্গী। আড্ডা জমিয়ে দিতেও এই পানীয়টি বেশ জনপ্রিয়। অনেকেই চা পান করতে অনেকেই ভালোবাসেন। কেউ কেউ তো সকালটাই শুরুক করেন চা পান করে। চায়ে যদি সমান্য আদা মিশিয়ে নেন, তবে বহু সমস্যার সমাধান হতে পারে।

জানেন কি, চায়ে থাকে ট্যানিন। এই উপাদান মস্তিষ্ককে সুস্থ রাখার ক্ষেত্রে ভালো কাজ করে। তবে চায়ের সঙ্গে কয়েক টুকরো আদা মিশিয়ে নিলে তার গুণ আরও কয়েকগুণ বেড়ে যায়।

>> মোশান সিকনেস থেকে দূরে থাকবে। আসলে অনেকেই মোশান সিকনেসে ভোগেন। সেক্ষেত্রে গাড়িতে ঘুরলে তাদের বমি পায়। এবার মোশান সিকনেস থাকলে খেতে পারেন আদা চা। এই চা আপনার বমির ক্ষেত্রে কার্যকরী। আদায় এমন একটি গুণ রয়েছে যা মাথায় বমির রিসেপ্টরের কাজে বাধা দেয়।

>>বমি বন্ধ করে এই চা। অনেক কারণে মানুষের বমি পেতে পারে। সেক্ষেত্রে কেমোথেরাপি, সার্জারি, প্রেগন্যান্সি থেকে সমস্যা তৈরি হয়। এবার দেখা গিয়েছে এই সমস্যা সমাধানে আদা সত্যিই দারুণ কার্যকরী। তাই আদা খাওয়ার চেষ্টা করুন। 

>> প্রেশার কমায় আদা-চা। ব্লাড প্রেশার এখন প্রচুর মানুষের রয়েছে। এবার দেখা গিয়েছে যে বিপি কমাতে পারে আদা- চা। সেক্ষেত্রে ২ থেকে ৬ গ্রাম আদা ফেলে দিন চায়ে। দেখবেন ব্লাড প্রেশার কমছে।

>>হার্টের অসুখের জন্যও ভালো এই চা। এখন প্রচুর মানুষ হার্টের অসুখে ভুগছেন। সেক্ষেত্রে ব্লাড প্রেশার কমিয়ে হৃৎপিণ্ড সুস্থ রাখার কাজে একবারে প্রথমের সারিতে উঠে আসবে হার্টের অসুখ। তাই আদা চা আপনাকে পান করতে হবে। তবেই ভালো থাকবেন।

ওজন কমানোর জন্য কার্যকরী আদা চা। লো- প্রেসার না থাকলে আদা চা দিয়েই শুরু হোক দিন।

সর্বশেষ
জনপ্রিয়