ঢাকা, মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪২৯

সব প্রতিকূলতা মোকাবিলা করে দেশকে এগিয়ে নিচ্ছে সরকার: সমবায় মন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:১৬, ২ জানুয়ারি ২০২২  

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বর্তমান সরকারের নেতৃত্বে সব প্রতিকূলতা মোকাবিলা করে সমন্বিত একটি পরিকল্পনার মাধ্যমে অপ্রতিরোধ্য গতিতে দেশকে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, পাকিস্তান আমলে মানুষের মাথাপিছু আয় ছিল ১২৫ ডলার। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী নেতৃত্বের জন্য বাংলাদেশে মাথাপিছু আয় ২ হাজার ৫শ’ ৫৪ ডলারে উন্নীত হয়েছে।

রাজধানীতে বনানীর বিটিসিএল (টিএন্ডটি) খেলার মাঠে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সহযোগিতায় বিডি ক্লিনের উদ্যোগে আয়োজিত “সেভ আর্থ, সেভ বাংলাদেশ” শীর্ষক জনসচেতনতামূলক প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাহিদ ইজাহার খান এমপি, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর এস এম শরিফ উল ইসলাম ও বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. রফিকুল মতিন।

তাজুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন ক্যারিশম্যাটিক লিডার ছিলেন। তিনি জানতেন ও বুঝতেন বাংলাদেশকে দাবিয়ে রাখা যাবে না। এ দেশ একদিন উন্নত-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সারা পৃথিবীতে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে। বঙ্গবন্ধুর ভবিষ্যৎবাণী সত্য বলে প্রমাণিত হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ভালো কাজ করতে গেলে চ্যালেঞ্জ আসবে। নতুন বছরে আমাদেরও চ্যালেঞ্জ রয়েছে। এই চ্যালেঞ্জ মোকাবিলা করেই দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে।

পরে, মন্ত্রী পরিষ্কার-পরিচ্ছন্ন ও উন্নত-সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে উপস্থিত সবাইকে শপথ বাক্য পাঠ করান।

সর্বশেষ
জনপ্রিয়