ঢাকা, শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৮ ১৪২৯

‘টপ মডেল’ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন জাবিবা

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১০:৪৫, ২৭ জুন ২০২২  

জাবিবা

জাবিবা

প্রথমবারের মতো বিশ্বের শীর্ষস্থানীয় মডেল অনুসন্ধান এবং ফ্যাশন ইভেন্ট ‘টপ মডেল’ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছেন বাংলাদেশের প্রতিযোগী জাবিবা সাজ্জাদ প্রেখা।

‘টপ মডেল ওয়ার্ল্ড ওয়াইড’ ও ‘টপ মডেল ইউকে’র যৌথ তত্ত্বাবধায়নে অনুষ্ঠিত টপ মডেল বাংলাদেশ প্রতিযোগিতায় ঢাকায় তাদের প্রথম মডেল অনুসন্ধান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। যেখানে বাংলাদেশের ফাইনালের বিচারক ছিল আন্তর্জাতিক ফ্যাশন সেলিব্রিটিদের একটি প্যানেল।

তারা হলেন- জুডি ফিটজেরাল্ড, অ্যাঞ্জেলিনা কালি এবং নাঈম ইয়াসিন। ২০২২ টপ মডেল বাংলাদেশ প্রতিযোগিতায় পাঁচটি জাতীয় বিভাগ রয়েছে।

বিভাগগুলো হলো- পুরুষ এডিটোরিয়াল (বয়স ১৮-২৯), পুরুষ কমার্শিয়াল (বয়স ৩০-৪২), নারী এডিটোরিয়াল (বয়স ১৪-১৯), নারী কমার্শিয়াল (বয়স ২০-২৯), নারী ক্ল্যাসিক (বয়স ৩০-৪০)।

প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন নারী এডিটোরিয়ালে জাবিবা সাজ্জাদ প্রেখা, নারী কমার্শিয়ালে তানাজ বসরি মিথি, নারী ক্ল্যাসিকে অধরা নিহারিকা, পুরুষ কমার্শিয়ালে তানভীর সামদানী এবং পুরুষ এডিটোরিয়ালে সাব্বির আহমেদ।

তাদের মধ্যে সামগ্রিকভাবে বিজয়ী হয়েছেন জাবিবা সাজ্জাদ প্রেখা এবং তিনি এখন বিশ্বব্যাপী বাংলাদেশের টপ মডেল।

প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে শনিবার (২৫ জুন) বলা হয়, নিজ খরচে প্রতিযোগীকে লন্ডনে নিয়ে যাওয়া হবে। যেখানে লন্ডন ফ্যাশন সপ্তাহ এবং বিশ্বব্যাপী শীর্ষ মডেল হওয়ার জন্য প্রতিযোগিতা করবেন জাবিবা। বিগত বছরের বিজয়ীর মতো আন্তর্জাতিক মডেল হওয়ার ক্ষেত্রে এটি তার জন্য দরজা খুলে দেবে।

বাংলাদেশে এই প্রতিযোগিতার সমন্বয় করেছে আন্তর্জাতিক মডেল ও ২০২১ সালে টপ মডেল ইউকের মুকুটজয়ী মাকসুদা আক্তার প্রিয়তী। তিনি বলেন, এই প্ল্যাটফর্মের মাধ্যমে তরুণ বাংলাদেশি পুরুষ ও নারী মডেলদের জন্য আন্তর্জাতিকভাবে পরিচিতি লাভের একটি প্রকৃত সুযোগ।

সর্বশেষ
জনপ্রিয়