ঢাকা, শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২২ ১৪২৯

আয় করার নতুন ফিচার নিয়ে এসেছে ইউটিউব

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১১:০৩, ২৮ জুলাই ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

ইউটিউবের মাধ্যমে এক বিপুল সংখ্যক মানুষের কাছে পৌঁছে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে। আর তাই বিজ্ঞাপনদাতাদের কাছে ইউটিউব আজ এক অত্যন্ত গুরুত্বপূর্ণ ও কার্যকরী মাধ্যম। তবে এখন থেকে নতুন ফিচার ‘সুপার থ্যাংকস’ এর মাধ্যমেও আয় করতে পারবেন ক্রিয়েটররা।

নতুন এই ফিচারের সাহায্যে ক্রিয়েটররা ভক্তদের কাছ থেকে আয় করতে পারবেন। কেননা ‘সুপার থ্যাংকস’ ফিচারের আওতায় দর্শকরা তাদের পছন্দের ক্রিয়েটরদের অর্থের বিনিময়ে সাপোর্ট করতে পারবে।

ইউ‌টিউব জানিয়েছে, ইউটিউবের নতুন সুপার থ্যাংকস ফিচারে দর্শকরা নূন্যতম ২ ডলার থেকে ৫০ ডলার পর্যন্ত সাপোর্ট করতে পারবে। ডোনেশনের ৩০ শতাংশ ইউটিউব রেখে দেবে।

সুবিধাটি অনেকটা সুপার চ্যাটের মতোই। সুপার চ্যাটে যেমন লাইভ স্ট্রিমিংয়ে অর্থের বিনিময়ে দর্শকরা নিজের কমেন্ট ক্রিয়েটরের কাছে পৌঁছাতে পারে, তেমনি ‘সুপার থ্যাংকস’-এও একই সুবিধা পাওয়া যাবে।

বিশ্বের ৬৮টি দেশে নতুন এই ফিচার পাওয়া যাবে বলে জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ। ‘সুপার থ্যাংকস’ এর মাধ্যমে অর্থ বিনিময় করলে ব্যবহারকারীর কমেন্ট কালারফুল হয়ে প্রদর্শিত করবে। যা সহজেই ক্রিয়েটরের নজরে পড়বে।  এমনকি এই সুপার থ্যাংকসে কনটেন্ট ক্রিয়েটর সেই দর্শককে নিজের প্রতিক্রিয়া জানাতে পারবে।

বেশিরভাগ ইউটিউবাররাই ভিডিওতে দেখানো বিজ্ঞাপন থেকেই আয় করেন। একটা প্রাথমিক ধারণা থেকে বলা হয়ে থাকে যে, প্রতি এক হাজার ভিউ থেকে প্রায় ৩ থেকে ৭ ডলারের মতো আয় হয়।

সর্বশেষ
জনপ্রিয়