ঢাকা, মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৮ ১৪২৯

৫৪ বছর বয়সে যমজ সন্তানের মা হলেন ভারতীয় নারী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৮, ৩ ডিসেম্বর ২০২২  

৫৪ বছর বয়সে যমজ সন্তানের মা হলেন ভারতীয় নারী

৫৪ বছর বয়সে যমজ সন্তানের মা হলেন ভারতীয় নারী

৫৪  বছর বয়সে যমজ সন্তানের জন্ম দিয়েছেন ভারতীয় নারী রূপা দত্ত। ২০১৯ সাল 

একমাত্র সন্তানকে অকালে হারিয়ে দিশেহারা হয়ে পড়েন ঐ নারী। একাকীত্ব এবং মানসিক কষ্ট কুরে কুরে খাচ্ছিল বৃদ্ধ দম্পতিকে। ৭০ বছরের তপন দত্ত এবং ৫৪ বছরের রূপা দত্ত বুঝলেন এই পৃথিবীতে বেঁচে থাকতে হলে হলে তাদের সন্তান দরকার। অবশেষে সমস্যার সমাধান হয়েছে। আবার বাবা এবং মা ডাক শোনার অপেক্ষায় দত্ত দম্পতি।

ভারতের হাওড়ার বালি এলাকার এক চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করেছিলেন ঐ দম্পতি। কিন্তু গর্ভধারণের পর একাধিক শারীরিক অসুবিধার সম্মুখীন হতে হয় রূপাকে। প্রসবের সময় যখন আসন্ন চিকিৎসক জানিয়ে দেন তিনি এই প্রসব করতে পারবেন না। অকূলপাথারে পড়়েন দম্পতি। এদিক ওদিক ছোটার পর কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় রূপাকে। অবশেষে যমজ সন্তানের জন্ম দিলেন রূপা। তাদের একটি ছেলে এবং অন্যটি মেয়ে।

পরিবার সূত্রে আনন্দবাজারের খবরে বলা হয়, গত ১০ অক্টোবর যমজ শিশুর জন্ম দেন রূপা। তার পর শারীরিক কারণে টানা হাসপাতালে ছিলেন। অবশেষে গত বুধবার শিশুদের নিয়ে তাদের অশোকনগর কাকপুল নয়া সমাজের বাড়িতে আসেন দত্ত দম্পতি। এখন সন্তানেরা এবং মা তিন জনেই সুস্থ আছেন। রূপা বাড়িতে পৌঁছনো মাত্র উৎসবের মেজাজ পাড়ায়। শিশু এবং মাকে ফুল দিয়ে, শঙ্খ ধ্বনি করে বরণ করেন পরিবারের সদস্যরা।

ঐ পরিবারের সদস্য পর্ণা দত্ত বলেন, এই আনন্দ ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। আমরা সবাই খুব খুশি। তবে নতুন সদস্য যে দু’জন হবে সেটা ভাবিনি। এটা যেন উপরি পাওনা। আর সদ্য বাবা হওয়া তপন বলেন, আমার মতো অনেক দুঃখী মানুষ আছেন, যারা দুর্ঘটনায় সন্তানহারা হয়েছেন। আমি বলব, তারাও সাহস করে এগিয়ে আসুন।

সর্বশেষ
জনপ্রিয়