ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নেত্রকোনার দুর্গাপুরে রয়েছে করোনায় কঠোর নজরদারি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০১, ৩০ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নেত্রকোনার দুর্গাপুরে দিনদিন করোনা রোগীর সংখ্যা বেড়েই চলছে। উপজেলার বিভিন্ন এলাকায় স্বাস্থ্যবিধি না মানায় রেড জোন হিসেবে অচিরেই চিহ্নিত হতে পারে অত্র উপজেলা। আতঙ্কিত রয়েছেন অনেকেই।

মঙ্গলাবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, বর্তমানে উপজেলায় করোনা আক্রান্ত রোগী রয়েছে ৬১ জন। তার মধ্যে পৌরসভাতেই ২৭ জন। এর মধ্যে চন্ডিগড় ইউনিয়নে ১৫ জন, কুল্লাগড়া ৪, দুর্গাপুর ৪, বিরিশিরি ৫, বাকলজোড়া ৩, গাঁওকান্দিয়া ১ এবং কাকৈরগড়া ০০। ঠিকানা জানাযায়নি ৩। এ পর্যন্ত উপজেলায় মোট সনাক্ত রোগী ১৬৮ জন, সুস্থ ১০৬ জন, মৃত্যু- ১ এবং সনাক্তের হার ৩৫.০৬।

দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তানজিরুল ইসলাম বলেন, মে মাসে উপজেলায় করোনা রোগী ছিলো ২, জন কিন্ত জুন মাসে এখন পর্যন্ত ৬ জন সনাক্ত হয়েছে। সরকারি ঘোষনা মতে, ১ লক্ষ জনসংখ্যার ভিতর যদি কোন এলাকায় ৪০ জন সনাক্ত হয় তাহলে ওই এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়।

কিন্ত দুর্গাপুর পৌরসভা এলাকায় প্রায় ২০ হাজার জনসংখ্যার মধ্যে ২৭জন সনাক্ত হওয়ায় করোনা ঝুকিপূর্ণ মনে করছেন সংশ্লিষ্টরা। জনগনের মধ্যে সচেতনতা বৃদ্ধি না পেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা যাবে না। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়েছেন তিনি।

দূর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাজিব উল আহসান বলেন, কুল্লাগড়া ও দুর্গাপুর সদর ইউনিয়নে টাস্কফোর্স এর মাধ্যমে সার্বক্ষণিক নজরদারি করে রাখা হচ্ছে। আক্রান্তদের বাড়িতে রেখেই আমরা সুচিকিৎসা নিশ্চিত করতে চেষ্টা করেছি। বিজিবির মাধ্যমে সীমান্তকে কঠোর নজরদারিতে রাখা হচ্ছে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়