ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নাটোরের হালতিবিলে ৫ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে খাল খনন শুরু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:১৬, ২৩ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শুস্ক মৌসুমে বিস্তীর্ন হালতিবিলে চাষাবাদ নির্বিঘ্ন করতে ২৩ কিলোমিটার ব্যাপী খাল খনন শুরু হয়েছে। এতে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৫০ লাখ টাকা। ইতোমধ্যে ৪০ লাখ ২৮ হাজার ৪০০ টাকা ব্যয়ে প্রায় দুই কিলোমিটার খাল খনন প্রায় শেষ হয়েছে। আরো ২১ কিলোমিটার খাল খনন কাজ সম্পন্ন করা হবে। এর ফলে বর্ষা মৌসুমে যেমন দ্রুত পানি নিস্কাশনের মাধ্যমে সঠিক সময়ে চাষাবাদের পরিবেশ তৈরী হবে। তেমনি সুস্ক মৌসুমে একমাত্র ফসল বোরো আবাদে সহজেই খালের পানি ব্যবহার করা যাবে।

হালতিবিলের বিভিন্ন পূরোনা খাল কেটে এক অপরের সাথে সংযুক্ত করে আত্রাই নদীর সাথে মূল সংযোগ স্থাপন করা হবে। 

শনিবার ২২ মে দুপুরে নাটোরের নলডাঙ্গা উপজেলার হালতিবিলে খননকৃত খাল পরিদর্শন শেষে এতথ্য জানানো হয়। নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল খাল পরিদর্শন করেন। পরে এক মতবিনিময় সভায় তিনি বলেন, হালতিবিল হচ্ছে অপার সম্ভাবনার স্থান। এই হালতিবিলে ভাল পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে। যাতে মানুষ বিনোদন পায় এবং এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন ঘটে। এছাড়া পরিকল্পিত ভাবে হালতিবিলের উন্নয়ন করা হবে।

এসময় উপস্থিত ছিলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) নাটোর জোনে নিবার্হী প্রকৌশলী মোঃ মুনিরুজ্জামান, উপ-সহকারী প্রকৌশলী মোঃ আব্দুল মতিন, জেলা আওয়ামীলীগ সহ সভাপতি ও জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, জেলা আওয়ামীলীগ দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, উপ-দপ্তর সম্পাদক প্রভাষক আকরামুল ইসলাম, প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মুশফিকুর রহমান মুকু, সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদ সদস্য রঈস উদ্দিন রুবেল, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক তৌহিদুর রহমান লিটন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম সরদার, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার, নলডাঙ্গা পৌর আওয়ামীলীগ সভাপতি শরিফুল ইসলাম পিয়াস, পিপরুল ইউপি চেয়ারম্যান কলিমুদ্দিন, খাজুরা ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান, পিপরুল ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোহাম্মদ আলী, খাজুরা ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক সোহরাব হোসেন, পিপরুল যুবলীগ সাধারন সম্পাদক দেওয়ান মোঃ শাহ জালালসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়