ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চাঁদপুর-লাকসাম রেলপথে খুব শিগগিরই নির্মাণ হবে ডাবল লাইন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:১৭, ৩০ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চল চট্টগ্রামের মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন বলেছেন, চাঁদপুর-লাকসাম রেলপথে খুব শিগগিরই ডাবল লাইন নির্মাণ করা হবে। 

মঙ্গলবার দুপুরে রেলওয়ে চাঁদপুর স্টেশনের আশপাশে অবৈধ স্থাপনা ও প্লাটফর্ম উন্নয়ন কাজ পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, তালিকাভুক্ত সব ধরণের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। এই বিষয়ে আমাদের স্পষ্ট ধারণা রয়েছে। ওইসব স্থানে রেলওয়ের নতুন করে স্থাপনা নির্মাণ করা হবে। একই সঙ্গে এসব অঞ্চলে যেসব রেলওয়ের কর্মকর্তা-কর্মচারী রয়েছে তাদের থাকার জন্যও ব্যবস্থা করা হবে। 

তিনি চাঁদপুর স্টেশন সংলগ্ন মোলহেড (তিন নদীর মোহনা) এলাকার পরিকল্পনাধীন উন্নয়ন কাজ সম্পর্কে বলেন, এখানে আমাদের উন্নয়ন কাজগুলো নিজস্ব প্রকৌশলীর মাধ্যমে পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে করা হচ্ছে। আমরা জানতে পেরেছি সেখানে রেললাইন স্থাপন করলে টিকবে না। মেঘনার ভাঙন ঝুঁকি রয়েছে। এটি সঠিক নয়। এখানে অতীতে রেললাইন ছিলো, এখনো থাকবে। রেলের উন্নয়ন চাঁদপুরবাসীর জন্যই দরকার। আশা করি রেলওয়ের উন্নয়নকাজে চাঁদপুরবাসী সহযোগিতা করবে।

জেলা প্রশাসন কর্তৃক রেলওয়ের সম্পত্তিতে বিনোদন কেন্দ্র ও সড়ক নির্মাণ সম্পর্কে তিনি বলেন, রেলওয়ের সম্পত্তিতে পর্যটন কেন্দ্র করার জন্য অবশ্যই আলাপ করা দরকার ছিলো। এখানে রাস্তা ও অবৈধ দোকান করা হয়েছে। যা সম্পূর্ণভাবে বেআইনি ও অবৈধভাবে করা হয়েছে। তাদের এটা করা উচিৎ হয়নি।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন রেলওয়ে পূর্বাঞ্চল চট্টগ্রামের প্রধান প্রকৌশলী সুবক্তগীন ও চিফ অপারেশন সুপারেন্টেডেন্ট এএম সালাহ উদ্দিন, কুমিল্লার সহকারী নির্বাহী প্রকৌশলী মো. মোরছালীন, এসএসএএই (ওয়ে) লাকসাম মো. লিয়াকত আলী, এসএসএই (পূর্ত) আতিকুর রহমান আকন ও চাঁদপুর স্টেশন মাস্টার মো. শোয়েব শিকদার প্রমুখ।

এ সময় রেলওয়ের উন্নয়ন বিষয়ে মহাব্যবস্থাপকের সঙ্গে রেলওয়ে অফিসার্স ক্লাবে সাক্ষাত করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌর সভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েলসহ স্থানীয় কাউন্সিলররা।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়