ঢাকা, সোমবার   ২৭ জুন ২০২২ ||  আষাঢ় ১৪ ১৪২৯

লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন মাঠে আছে ঈশ্বরগঞ্জে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:২২, ২ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন রহেছে কঠোর অবস্থানে। সর্বাত্নক লকডাউনের প্রথমদিনেই জরুরী কাজে নিয়োজিত যান চলাচল ছাড়া যানবাহন চলাচল বন্ধ রয়েছে। লকডাউনকে কার্যকর করতে উপজেলার  প্রধান সড়কসহ মোড়ে মোড়ে পুলিশ দাঁড়িয়ে আছে, বসানো হয়েছে চেকপোস্ট। ঈশ্বরগঞ্জ পৌরশহর সহ উপজেলাজুরে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের চিত্র দেখা গেছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে এই লকডাউন চলবে আগামী ৭ জুলাই পর্যন্ত।

এদিকে মানুষের চলাচল ছিল চোঁখে পড়ার মতো, গাড়ি না পেয়ে পায়ে হেঁটেই অনেকে কর্মস্থলে পৌঁছানোর চেষ্টা করছেন। জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় কাউকে থাকতে দেওয়া হচ্ছে না। 

তবে এই লকডাউনের ফলে জনসাধারণের মধ্যে মাস্ক ব্যাবহারের প্রবনতা বেড়েছে, রাস্তায় যারা বের হয়েছেন তাদের প্রায় প্রত্যেককেই মাস্ক পরতে দেখা গেছে।

লকডাউন বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন জানান, সরকারি নির্দেশ মতে করোনা ভাইরাসের সংক্রম বৃদ্ধি পাওয়ায় সর্বাত্নক লকডাউনোর আওতায় আনা হয়েছে। এই নির্দেশনা চলাকালিন জরুরী কাজে ব্যবহৃত যানবাহন ছাড়া সকল প্রকার যানবাহন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া মাস্ক ব্যাবহারে সচেতনতা বাড়ানোসহ সামাজিক দূরুত্ব নিশ্চিত করতে মাঠ পর্যায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়