ঢাকা, শনিবার   ১৩ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৮ ১৪২৯

নেইমার খেলতে চান পিএসজিতে, তবে রয়েছে প্রশ্ন

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৬, ২৬ মে ২০২২  

নেইমার

নেইমার

মাঠে যেমন তিনি তেমন কোনও ইতিবাচক ফুটবল খেলতে পারেননি, তেমনই মাঠের বাইরে তাঁর উদ্দাম জীবন নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে ক্লাবের অন্দরে।

কিলিয়ান এমবাপের সঙ্গে নতুন চুক্তি সেরে ফেলেছে প্যারিস সাঁ জারমাঁ। কিন্তু নতুন মরসুমে নেইমার দা সিলভা স্যান্টোস জুনিয়রের ভবিষ্যৎ কি? ব্রাজিলীয় তারকা নিজে প্যারিসে থাকার ইচ্ছা পোষণ করলেও তাঁকে নিয়ে ক্লাবের তরফে এখনও স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

গত বছরই নেইমারের সঙ্গে নতুন করে চুক্তি করেছিল পিএসজি। সেই চুক্তির শর্ত অনুযায়ী ২০২৫ সাল পর্যন্ত নেইমারের থাকার কথা প্যারিসের ক্লাবেই। কিন্তু সাম্প্রতির সময়ে ক্লাবকর্তাদের সঙ্গে নেইমারের একটি দূরত্ব তৈরি হয়েছে। মাঠে যেমন তিনি তেমন কোনও ইতিবাচক ফুটবল খেলতে পারেননি, তেমনই মাঠের বাইরে তাঁর উদ্দাম জীবন নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে ক্লাবের অন্দরে। ফ্রান্সের সংবাদমাধ্যমের একাংশ বলতে শুরু করেছে, তেমন মনে করলে নেমারকে ছেড়ে দিতেও পিছপা হবে না পিএসজি।

যদিও নেইমার নিজে মনেপ্রাণে চান এই ক্লাবেই থেকে যেতে। তিনি এক পত্রিকাকে বলেছেন, ‘‘এই ক্লাব ছেড়ে যাওয়ার মতো কোনও বিষয় নিয়ে এখনও চিন্তাভাবনা করিনি। সত্যিটা হল, এই ক্লাবের হয়ে এখনও খেলতে চাই।’’ প্রসঙ্গত গত শনিবারই ফরাসি লিগ ওয়ানে মেস-এর বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে তিনি পিএসজির জার্সিতে গোলের সেঞ্চুরি করেন। তার পরেও কেন তাঁকে ক্লাবে রাখা হবে না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। নেইমার অবশ্য বলেছেন, ‘‘আমার কানে তেমন কোনও খবর এখনও এসে পৌছয়নি। এটা নিয়ে আলোচনা করতে চাই না। আগামী মরসুমে দলকে যাতে বেসি করে সাহায্য করতে পারি, তার জন্য কঠোর পরিশ্রম করতে হবে।’’

এ দিকে, কিলিয়ান এমবাপে নতুন মরসুমে পিএসজি থাকার কথা জানিয়ে দেওয়ার পরে ম্যানেজার হিসেবে মৌরিসিয়ো পোচেত্তিনোকেই আরও এক মরসুম রেখে দেওয়ার সিদ্ধান্ত প্রায় নিয়েই ফেলেছে পিএসজি। ফরাসি সংবাদমাধ্যমের খবর, তাঁর সঙ্গে এই বিষয়ে গত সপ্তাহেই প্রাথমিক কথাবার্তা হয়েছে ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর লিয়োনার্দোর। সেই কথাবার্তা ইতিবাচক হয়েছে বলেইজানা গিয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়