ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অছাত্র-চাকরিজীবীদের দিয়ে ছাত্রদলের কমিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:৩৩, ২৭ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

দীর্ঘ পাঁচ বছর পর রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। তবে ১১ সদস্যের এ কমিটিতে স্থান পেয়েছেন অছাত্র, চাকরিজীবী ও জেলা ছাত্রদল নেতারা। এমনই অভিযোগ পুরনো কমিটির নেতাদের। অনেকেই বিতর্কিত এ কমিটি বাতিলের দাবি জানিয়েছেন।

গত বুধবার ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন দেওয়া হয়।

কমিটিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের সাবেক শিক্ষার্থী আল আমিন ইসলামকে আহ্বায়ক ও রসায়ন বিভাগের একই বর্ষের রাশেদ মণ্ডলকে সদস্য সচিব করা হয়।

পুরনো কমিটির নেতাদের অভিযোগ, নতুন কমিটির আহ্বায়ক আল আমিন ইসলাম কিছুদিন আগে রংপুর জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে ২ নম্বর সহ-সাধারণ সম্পাদক হয়েছেন। জেলা কমিটির নেতা হয়ে বিশ্ববিদ্যালয়ে কীভাবে রাজনীতি করবেন, এ নিয়ে প্রশ্ন তুলেছেন তারা।

ছাত্রদল নেতারা জানান, রাশেদ মণ্ডল ছাত্রদলে যোগ দেওয়ার পর থেকেই অনিয়মিত। পুরনো-নতুন কমিটির কারো সঙ্গেই তার পরিচয় নেই। কমিটির ১ নম্বর যুগ্ম-আহ্বায়ক কাউসার মাহমুদ ছাত্রদলের কেউ নয়। হুট করে ছাত্রদলে যোগ দিয়েছেন। আর ২ নম্বর যুগ্ম-আহ্বায়ক কামরুজ্জামান পীরগঞ্জের একটি হাইস্কুলে চাকরি করেন।

আরেক যুগ্ম-আহ্বায়ক আরিফুল ইসলাম। তিনি নগরীর মাহিগঞ্জ থানা ছাত্রদলের ১ নম্বর যুগ্ম-আহ্বায়ক এবং ঢাকার স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। তিনি রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র না হয়েও পদ পেয়েছেন।

অভিযোগের বিষয়ে আল আমিন ইসলাম বলেন, জেলার কমিটিতে একাধিক ‘আল আমিন’ নামে পদধারী ব্যক্তি রয়েছেন। সেখানে আমাকে কোনো পদ দেওয়া হয়েছে কিনা, আমি জানি না।

সর্বশেষ
জনপ্রিয়