ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

আরো কতদিন বাংলাদেশের হয়ে খেলতে চান জানিয়েছেন রিয়াদ

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ১১:৫৫, ১৫ সেপ্টেম্বর ২০২২  

আরো কতদিন বাংলাদেশের হয়ে খেলতে চান জানিয়েছেন রিয়াদ

আরো কতদিন বাংলাদেশের হয়ে খেলতে চান জানিয়েছেন রিয়াদ

অনেক জল্পনা কল্পনার পর রোববার বাংলাদেশের টি-২০ বিশ্বকাপ দল ঘোষণা করা হয়েছে। এই দলে জায়গা পাননি সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এর ফলে অনেকেই ধরে নিয়েছেন, তার টি-২০ ক্যারিয়ার শেষ। তবে এ বিষয়ে একমত নন তিনি নিজেই।

রিয়াদ জানিয়েছেন, তিনি জাতীয় দলে ফেরার লড়াই চালিয়ে যাবেন। অন্তত আরো দুই বছর জাতীয় দলের হয়ে ওয়ানডে ও টি-২০ ফরম্যাটে খেলতে চান এই অলরাউন্ডার, বিষয়টি জানিয়েছে ক্রিকবাজ। 

টি-২০র পুরোনো দিনকে পেছনে ফেলে নতুন করে শুরু করতে চাইছে বাংলাদেশ। এ কারণে এশিয়া কাপের আগে দলে একগাদা পরিবর্তন আনা হয়েছে। এবার বিশ্বকাপের আগে দল ঘোষণায় সাবেক অধিনায়ককে বাদ দিয়ে নতুন একটা বার্তাই দিতে চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত কিছুদিন ধরেই রিয়াদের টি-২০ দলে জায়গা নিয়ে প্রশ্ন উঠছিল। নিজের ফর্মের কারণেই এই পরিস্থিতিতে পড়েছিলেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ সিরিজের দলে ছিলেন না। নুরুল হাসান সোহানের চোটে অবশ্য শেষ টি-২০র দলে ঢুকেছিলেন তিনি। 

এরপর এশিয়া কাপের দলে ছিল রিয়াদের নাম। মূলত অভিজ্ঞতার জন্যই তাকে আরো একটা সুযোগ দিতে চেয়েছিলেন নির্বাচকরা। তবে এশিয়া কাপে তার পারফরম্যান্স ছিল আগের মতোই মন্থর। যে কারণে এই বিশ্বকাপের দল ঘোষণার আগে আবারো তার জায়গা নিয়ে আলোচনা শুরু হয়।

শেষমেশ টি-২০ বিশ্বকাপের দল থেকে বাদই দেওয়া হয় তাকে। ফলে তার টি-২০ ক্যারিয়ার শেষ, এমনটাও ধরে নেওয়া হচ্ছে। বিসিবিও ভেবেছিল এমনটাই। রিয়াদকে নিউজিল্যান্ড সফরের দলে রেখে একটা বিদায়ী ম্যাচ খেলার সুযোগও দেওয়া হয়েছিল তাকে।

বোর্ডের অভিমত, রিয়াদ বাংলাদেশ ক্রিকেটকে যা দিয়েছেন, তার ফলে মাঠ থেকে বিদায় নেয়াটা তার প্রাপ্যই। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘যদি ওকে রিটায়ার্ড করতে হয় এবং আমরা যদি ওকে জায়গা না দিতে পারি তাহলে ওকে এই সুযোগ মিনিমাম রেসপেক্ট থেকেও তো দেয়া উচিত।

তিনি আরো বলেন, রিয়াদের অবদান খাটো করে দেখার কোনো সুযোগ নেই। সে আমাদের বহু ম্যাচ জিতিয়েছে। ইভেন মুশফিকও। মুশফিক অবসর নিয়েছে, আমাদের তো খারাপ লাগে। একেকটা ফরম্যাটে একেক জনের জায়গা হয় না টিম কম্বিনেশনের কারণে সেটা ভিন্ন বিষয়।’

এদিকে ক্রিকবাজকে বিসিবির এক কর্মকর্তা বলেছেন, ‘মাহমুদউল্লাহ এই বিষয়ে রাজি হয়নি। সে এখনই বিদায় নিতে চায় না। সে জানিয়েছে যে সে আরো দুই বছরের মতো খেলতে চায়। জাতীয় দলে তার জায়গা ফিরে পেতে চায়।’

টি-২০ বিশ্বকাপের পর বাংলাদেশে বসবে বিপিএল। এই টুর্নামেন্ট সামনে রেখেই প্রস্তুতি নিতে হবে তাকে। তবে তার জাতীয় দলে ফেরার আশা বাস্তবে রূপ নেয় কি না, সেটা সময়ই বলে দেবে।

সর্বশেষ
জনপ্রিয়