ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

ই-নথি কার্যক্রম বাস্তবায়ন চায় বিশ্ববিদ্যালয়ের ইউজিসি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:১৫, ১৮ এপ্রিল ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

দাপ্তরিক কাজের গতি, স্বচ্ছতা ও জবাবদিহিতা বাড়ানোর জন্য দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে ই-নথি কার্যক্রম বাস্তবায়ন জোরদার করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

গত রোববার (১৭ এপ্রিল) ইউজিসি’র ‘ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২১-২০২২’ বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সংক্রান্ত চতুর্থ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতির বক্তব্যে কমিশনের সদস্য ও ইনোভেশন টিমের আহ্বায়ক প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এ আহ্বান জানান।

এসময় প্রফেসর আলমগীর উচ্চশিক্ষা সংক্রান্ত সেবা সহজলভ্য করতে সংশ্লিষ্টদের উদ্ভাবন, সেবা সহজীকরণে সক্ষমতা বৃদ্ধি ও পরিবর্তিত পরিস্থিতিতে নিজেদের দক্ষতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। তিনি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সেবা প্রত্যাশীদের ভোগান্তি কমাতে সেবা সহজীকরণ, গুণগত সেবা দেওয়ার জন্য সংশ্লিষ্টদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান।

কমিশনের সিনিয়র সহকারী পরিচালক ও ইনোভেশন টিমের ফোকাল পয়েন্ট মো. রবিউল ইসলামের সঞ্চালনায় সভায় জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. এ কে এম শামসুল আরেফিন, আইএমসিটি বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়াসহ ইনোভেশন টিমের সদস্যরা অংশ নেন।

সভায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২১-২০২২ এর জুলাই ২০২১ থেকে মার্চ ২০২২ পর্যন্ত ৯ মাসের কার্যক্রম বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা ও চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় করণীয় শীর্ষক চতুর্থ কর্মশালা আয়োজনসহ অন্যান্য সংশ্লিষ্ট বিষয় আলোচিত হয়।

সর্বশেষ
জনপ্রিয়