ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা: ১৬৬ রানেই অলআউট শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:০২, ৫ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইংল্যান্ড সফরে শ্রীলঙ্কার দুর্দশা কাটছেই না। টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর ওয়ানডেতেও একই পরিণতির সামনে দাঁড়িয়ে সফরকারিরা। ব্যাটিং ব্যর্থতায় তিন ওয়ানডের মধ্যে দ্বিতীয়বার দুইশর নিচে গুটিয়ে গেছে শ্রীলঙ্কার ইনিংস। ব্রিস্টলে ১৬৬ রানে অলআউট হয়েছে কুশল পেরেরার দল।

সিরিজের প্রথম ওয়ানডেতে ১৮৫ রানে থেমেছিল লঙ্কানদের ইনিংসে। দ্বিতীয়টিতে কোনোমতে ২৪১ রান করলেও ৮ উইকেটের বড় হার দেখতে হয় তাদের। তৃতীয় ম্যাচে আরেকটি হারই যেন অপেক্ষা করছে সামনে।

টস হেরে ব্যাট করতে নেমে এবার মারমুখী শুরু করতে চেয়েছিল শ্রীলঙ্কা। প্রথম ২ ওভারে ১৯ রান তুলেন কুশল পেরেরা আর আভিষ্কা ফার্নান্ডো।

কিন্তু বেশি আক্রমণাত্মক হতে গিয়ে বিপদ ডেকে এনেছেন লঙ্কান অধিনায়ক পেরেরা। ৭ বলে ৯ রান করে ক্রিস ওকসের বল উইকেটে টেনে এনে বোল্ড হন তিনি। সেই শুরু।

এরপর আভিষ্কা ১৪ বলে ১৪ রান করে ডেভিড উইলির এলবিডব্লিউ উইকেট হন। উইলির দ্বিতীয় শিকার হয়ে পাথুম নিশাঙ্কা ফেরেন ৬ রানেই। ৩৩ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে শ্রীলঙ্কা।

পরের ওভারে ধনঞ্জয়া ডি সিলভাকে ৪ রানে আটকে দেন ক্রিস ওকস। এরপর ওসাদা ফার্নান্ডো (১৮), ওয়ানিন্দু হাসারাঙ্গা (২০), চামিকা করুনারত্নে (১১), বিনুরা ফার্নান্ডোরা (৭) দাঁড়াতে পারেননি। ৩১ ওভার পার হতেই ১২৪ রানে ৮ উইকেট হারায় শ্রীলঙ্কা।

সেখান থেকে দাসুন শানাকার একক লড়াইয়ে ৪২ ওভার পর্যন্ত যেতে পেরেছে লঙ্কানরা। শানাকা শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান। ৬৫ বলে ২টি করে চার-ছক্কায় গড়া তার ৪৮ রানের ইনিংসটিই দলের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ।

ইংলিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন টম কুরান। ৩৫ রানে ৪টি উইকেট নেন এই পেসার। দুটি করে উইকেট শিকার ক্রিস ওকস আর ডেভিড উইলির।

সর্বশেষ
জনপ্রিয়