ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইউরো কাপে বেলজিয়ামকে হারিয়ে সেমিফাইনালে ইতালি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:৫২, ৩ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দারুণ এক লড়াই শেষে বেলজিয়ামের বিপক্ষে শেষ হাসি ইতালির। রবার্তো মানচিনির দল পৌঁছে গেল ইউরো কাপের সেমিফাইনালে। যেখানে স্পেনের মুখোমুখি হবে দলটি।

শুক্রবার মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় আসরের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয় বেলজিয়াম ও ইতালি। যেখানে রোমেলু লুকাকু, কেভিন ডি ব্রুইনদের স্বপ্ন ভেঙে ২-১ গোলে জয় তুলে নেয় ইতালি।

এর আগে একই দিন প্রথম কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডকে টাইব্রেকারে ১ (৩) -১ (১) হারায় স্পেন।

মঙ্গলবার ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে স্পেন ও ইতালি।

দুই দলেই রয়েছে অসাধারন সব ফুটবলার। যাদের মাঠের লড়াইটাও দর্শকদের প্রত্যাশা মেটাল। প্রথমার্ধ থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে জমজমাট ছিল ম্যাচ।

বল দখলের লড়াইয়ে ইতালি সামান্য এগিয়ে থাকলেও দুই দলই বেশ কয়েকটি ভালো সুযোগ পেয়েছিল। ১৩ মিনিটে লিওনার্দো বোনুচ্চির গোল ভিএআরের সাহায্যে অফ সাইড ধরা পড়ায় বাতিল হয়। ২২ মিনিটে ঝাঁপিয়ে পড়ে কেভিন ডি ব্রুইনের গোলের প্রচেষ্টা রুখে দেন ইতালির গোলকিপার জিয়ানলুইজি দোন্নারুম্মা। এর চার মিনিট পর লুকাকুর প্রয়াস রুখে দেন তিনি।

৩১ মিনিটে ইতালিকে এগিয়ে দেন নিকোলো বারেল্লা। ভেরাত্তির থেকে বল পেয়ে ডিফেন্ডারদের পরাস্ত করে দর্শনীয় গোল করেন তিনি। ৪৪ মিনিটে ইতালিকে ২-০ গোলে এগিয়ে দেন ইনসিনিয়ে। এবার অ্যাসিস্ট সেই বারেল্লার।

তবে ৪৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বেলজিয়ামের পক্ষে ব্যবধান কমান লুকাকু।

দ্বিতীয়ার্ধেও খেলা ছিল উপভোগ্য। দুই দলই গোলের জন্য ঝাঁপাতে থাকে। তবে প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও কয়েকটি সহজ সুযোগ নষ্ট করে বেলজিয়াম। তবে ম্যাচের শেষ বাঁশি বাজা পর্যন্ত মরিয়া চেষ্টা চালিয়ে গেছে বেলজিয়ামের ‘সোনালী প্রজন্ম’।

সর্বশেষ
জনপ্রিয়