ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইশরাককে ঠেকাতে মরিয়া আব্বাস

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২০, ২৭ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নতুন আহ্বায়ক কমিটি গঠনের কাজ চলছে। বিএনপির দায়িত্বশীল নেতারা জানাচ্ছেন, যেকোনো সময় নতুন এ কমিটির ঘোষণা আসতে পারে।

জানা গেছে, ঢাকা মহানগর দক্ষিণের রাজনীতিতে এক সময় ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একক রাজত্ব ছিল। সে সময় অনেক চেষ্টা করেও দক্ষিণে বিএনপির নিয়ন্ত্রণ নিতে পারেননি দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। খোকার মৃত্যুর পর সহজেই ঢাকা দক্ষিণের নিয়ন্ত্রণ নিয়ে নেন মির্জা আব্বাস। ফলে ঢাকা দক্ষিণ বিএনপিতে কমিটি গঠন থেকে শুরু করে সব বিষয়ে আধিপত্য বিস্তার করেন তিনি। কিন্তু সাদেক হোসেন খোকার বড় ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের হঠাৎ উত্থানে চিন্তিত হয়ে পড়েছেন মির্জা আব্বাস।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, আগামী কমিটিতে ইশরাক হোসেন সভাপতি পদে লড়ার কথা রয়েছে। এটি জানতে পেরেই ইশরাককে ঠেকাতে উঠেপড়ে লেগেছেন মির্জা আব্বাস।

জানা গেছে, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপিতে পদ পেতে লড়াই করছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বিএনপির মেয়র প্রার্থী ও প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, সংগঠনের বর্তমান সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনু, মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক ও ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবীব এবং বাণিজ্য সম্পাদক সালাহউদ্দিন আহমেদ।

জানা গেছে, ইশরাকের পেছনে খোকার অনুসারীরা মাঠে প্রচার শুরু করেছেন। এর ফলে আতঙ্কে আছেন মির্জা আব্বাস। কারণ ইশরাক দক্ষিণের সভাপতি হলে ঢাকার রাজনীতিতে গুরুত্বপূর্ণ এই ইউনিট হাতছাড়া হবে মির্জা আব্বাসের। ফলে বিএনপির রাজনীতিতে তার গুরুত্ব কমে যাবে।

সূত্র জানায়, ২০১৭ সালের ১৮ এপ্রিল বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আংশিক কমিটি ঘোষণা করা হয়। দুই ভাগে বিভক্ত ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ৭০ সদস্যের কমিটিতে দলের যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল সভাপতি এবং সাবেক ওয়ার্ড কাউন্সিলর কাজী আবুল বাশার সাধারণ সম্পাদক হন। আগের কমিটির সভাপতি সোহেলকে ব্যর্থ মনে করেন কেন্দ্রের অনেক নেতা। তাই এবার তিনি নির্বাচিত হবেন না বিষয়টি এক প্রকার নিশ্চিত।

সূত্র জানায়, ইশরাককে ঠেকাতে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনুকে মাঠে নামিয়েছেন মির্জা আব্বাস। তার স্পষ্ট নির্দেশ, যত টাকাই লাগুক খোকার ছেলেকে ঠেকাতে হবে। কোনোভাবেই দক্ষিণের মাঠ হাতছাড়া করা যাবে না। আব্বাসের নির্দেশে মাঠে নেমে কোটি কোটি টাকা খরচ করে নেতাদের কিনতে শুরু করেছেন মজনু।

সর্বশেষ
জনপ্রিয়