ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

ঈদে আসছে মাহফুজ ও বুবলীর ‘প্রহেলিকা’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৮, ৬ ফেব্রুয়ারি ২০২৩  

ঈদে আসছে মাহফুজ ও বুবলীর ‘প্রহেলিকা’

ঈদে আসছে মাহফুজ ও বুবলীর ‘প্রহেলিকা’

এবারের ঈদে মুক্তি পেতে যাচ্ছে মাহফুজ আহমেদ এবং শবনম বুবলী অভিনীত প্রথম সিনেমা ‘প্রহেলিকা’। শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে ঢাকা ক্লাবে ইমরান ও কোনালের গাওয়া ‘মেঘের নৌকা’ শিরোনামে ছবির একটি গানের শুভ মুক্তি উপলক্ষে মিট দ্য প্রেস অনুষ্ঠানে এ কথা জানান ছবির পরিচালক চয়নিকা চৌধুরী।

প্রহেলিকার কাহিনীর প্রসঙ্গ উঠতেই তিনি বললেন, প্রেম মানেই না পাওয়ার অনুভূতি। আমাদের পুরো জীবনটাই রহস্যে ঘেরা, সম্পর্কও রহস্যে ঘেরা। আর প্রহেলিকা মানেই রহস্য, ধাঁধা। সত্যি বলতে চোখে যা দেখা যায়, আসলে তা দেখা নয়। অর্পা ও মনার প্রেম কাহিনীই হচ্ছে একটি প্রহেলিকা। প্রহেলিকা আসলে কী, সেটা সিনেমা দেখার পর দর্শক জানবে। আমি জানি না। হলে গিয়ে দর্শক সিনেমাটা দেখে বলবে, প্রহেলিকাটা কী?

মাহফুজ শুরুতেই বললেন, আমি অধীর আগ্রহে অপেক্ষায় ছিলাম আপনাদের প্রশ্ন শোনার জন্য। তার আগে একটি ভালোলাগার কথা বলি, দীর্ঘদিন পর আমি আবার এতো ক্যামেরা-সাংবাদিককে চোখে দেখলাম। এখানে আজ এমন অনেকেই দেখতে পাচ্ছি, যারা আমার ক্যারিয়ারের বেড়ে ওঠার সময় থেকে ছিলেন। আজও তারা আছেন। এটা যে কী ভালো লাগার বিষয়, বলে বোঝাতে পারবা না। এই মানুষগুলোকে আমি দীর্ঘদিন মিস করেছি।

প্রথমেই তার মাথার লাল ক্যাপ পড়া নিয়ে জানতে চাওয়া হয়। তিনি বলেন, রহস্য তো আছেই। পরিচালক ছবিতে ক্যাপ পড়ে দৃশ্যধারন করেছেন। এখনো তা মাথাই রয়েছে। আজই এর রহস্য বলব না। পরে একদিন বলা যাবে। এ কথা বলার সময় তার পাশে বসা লালশাড়ি পরা শবনম বুবলী হাসতে ছিলেন। তবে জানা হলো না ক্যাপ রহস্য। মাহফুজ আর বুবলি দু’জন জুটি বেঁধে প্রথমবারের মতো অভিনয় করলেন ‘প্রহেলিকা’ সিনেমায়। এটি নির্মাণ করেছেন চয়নিকা চৌধুরী। টানা ৮ বছর পর মাহফুজ আহমেদ ফিরছেন সিনেমার পর্দায়।

বুবলী এ প্রসঙ্গে বলেন, আমি বলবো না মাহফুজ ভাই কামব্যাক করেছেন। কারণ তিনি আমাদের অনেক প্রিয় একজন অভিনেতা। তার নাটক দেখেছি। তার নাটক দেখে অভিনয় শিখেছি। রোমান্টিকতা শিখিয়েছেন তার অসংখ্য নাটকের মাধ্যমে। ফলে তিনি তার কাজের মাধ্যমে আমাদের সঙ্গে বরাবরই ছিলেন। আমি বললো, তিনি কাজে আবার সরব হয়েছেন। তার সঙ্গে আমার কাজ করাটা ব্লেসিংস। আমরা মিলে মিশে কাজ করেছি। পরিচালক তার কাজটা আদায় করে নিয়েছেন।

পান্থ শাহরিয়ারের কাহিনি, সংলাপ ও চিত্রনাট্যে ছবিটি প্রযোজনা করেছেন জামাল হোসেন। মাহফুজ-বুবলী ছাড়াও এতে অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু, রহমত উল্লাহ, সাবিহা জামানসহ অনেকে।

সর্বশেষ
জনপ্রিয়