ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড অ্যান্ড এক্সপো, ১৭ নারী উদ্যোক্তা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৪, ১৪ মার্চ ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

অনুষ্ঠিত হলো ‘স্মার্ট পিল প্রেজেন্টস, উইমেন লিডারশিপ অ্যাওয়ার্ড অ্যান্ড এক্সপো ২০২১’। অনুষ্ঠানে ১৭টি ক্যাটাগরিতে সফল নারী উদ্যোক্তাদের পুরস্কৃত করা হয়। উইমেন লিডারশিপ করপোরেশনের (ডব্লিউ এলসি) উদ্যোগে রাজধানীর ওয়েস্টিন হোটেলের বল রুমে শুরু হয় দুই দিনের এই জমকালো অনুষ্ঠান। শুক্রবার (১৩ মার্চ) বিকাল ৩টায় মূল অনুষ্ঠান উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ভার্চুয়ালি যোগ দেন এ অনুষ্ঠানে।

এই আয়োজন প্রসঙ্গে উইমেন লিডারশিপ করপোরেশনের প্রেসিডেন্ট মারিয়া মৃত্তিক বলেন, ‘যেসব নারী সমাজে নিজ উদ্যোগে প্রতিনিয়ত নতুন কিছু সৃষ্টি করছেন এবং সব বাধা বিপত্তি পেরিয়ে নিজ জায়গাতে সফলতা পেয়েছেন, মূলত তাদের জন্যই আমার এবারের আয়োজন। আমরা ১৭টি ক্যাটাগরিতে এমন ১৭ জন নারীকে সম্মাননা দিয়েছি এ অনুষ্ঠানে।’

অনুষ্ঠানে ডিএসসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি এমন একটি সুন্দর আয়োজনের জন্য। রূপায়ন সিটি, এসএমসিসহ আয়োজনটি সফল করার জন্য যারা পৃষ্ঠপোষকতা করেছেন সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। একটি বিষয় শেয়ার করতে চাই, আমাদের ১১ ভাই-বোনকে মানুষ করেছেন আমার মা। যে পরিশ্রম তিনি করেছেন তা বলে শেষ করা যাবে না। পরিবারের মধ্যে সবার ছোট ছিলাম আমি। কীভাবে আমাদের মানুষ করবেন তা নিয়ে মা সারাক্ষণ ভাবতেন। আমাদের সব ভাই-বোনকে তিনি নিজে প্রতিষ্ঠিত করেছেন।’ অনুষ্ঠানে সফল নারী উদ্যোক্তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান মেয়র।

বর্তমান শিক্ষামন্ত্রী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনিও এই অনুষ্ঠানের সফলতা কামনা করার পাশাপাশি শুভেচ্ছা জানান আয়োজকদের।

অনুষ্ঠানে ১৭টি ক্যাটগারিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন: ১. করপোরেট প্রফেশনাল ক্যাটাগরিতে পারিশা শামিম, ২. কন্ট্রিবিউশন ইন এডুকেশনে মানজুমা মজুমদার ৩. ওয়েডিং ইভেন্ট প্ল্যানারে রাবেয়া রহমান লাকী ৪. ইভেন্ট অর্গানাইজার হিসেবে পারশা ফাতেমা নবী ইসমাইল, ৫. বেকার ক্যাটাগরিতে শাহিন আকতার ৬. মেকআপ আর্টিস্ট হিসেবে মারিয়া মৃত্তিক ৭. ফ্যাশন ডিজাইনে মৌসুমী কবির ৮. মডেস্ট ক্লোথিংয়ে নুসরাত চৌধুরী ৯. ফটোগ্রাফার ক্যাটাগরিতে ইসরাত আমিন ১০. রেস্টুরেন্টার ক্যাটাগরিতে শারমিন শাহেদ ১১. কন্ট্রিবিউশন ইন উইমেন ইমপাওয়ারমেন্ট ক্যাটাগরিতে নাম্রাতা খান ১২. পাইওনির ইন হারবাল প্রোডাক্ট ক্যাটাগরিতে তানিয়া হক শর্মী, ১৩. জুয়েলারি ডিজাইনার হিসেবে পান তাসনিম নাজ ১৪. বেস্ট পার্টনার উইমেন ইন পেমেন্ট টেকনোলজি মনজুরী মল্লিক ১৫. কন্ট্রিবিউশন ইন লেদার ইন্ডাস্ট্রিতে তানিয়া ওয়াহাব ১৬. ইনফ্লুয়েন্সার হিসেবে উম্মে সুমাইয়া এবং ১৭. পাইওনির ইন ব্রাইডাল কনসালটেন্সি ক্যাটাগরিতে সিলভি মাহমুদ।

এ সময় অনুষ্ঠানটির আয়োজক কমিটির পক্ষ থেকে উইমেন লিডারশিপ করপোরেশনের (ডব্লিউ এলসি) প্রেসিডেন্ট মারিয়া মৃত্তিক, কে এস গ্রুপের সিইও নুসরাত চৌধুরী, উইম্যান ক্যানের ফাউন্ডার অ্যান্ড অ্যাডমিন নাম্রাতা খান, ডিজিটাইকনের ডিরেক্টর নাবিলা করিম, এম এম বিজনেস কমিউনিকেশনের সিইও মানজুমা মজুমদার, কো-ফাউন্ডার, ঢাকা টকিজ এবং জাজ মাল্টিমিডিয়ার কনসালটেন্ট রমিম রায়হান উপস্থিত ছিলেন।

শুক্রবারের এ অনুষ্ঠানে অতিথি হিসেবে মৌলভীবাজার-৩ আসনের সাবেক এমপি সৈয়দা সায়েরা মহসিন, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান ওরাকল করপোরেশনের কান্ট্রি ম্যানেজার রুবাবা দৌলা, রেড বিউটি স্টুডিও অ্যান্ড সেলুন এবং উজালা লিমিটেডের কর্ণধার আফরোজা পারভীন, ডিভাইন বিউটি লাউঞ্জের ম্যানেজিং ডিরেক্টর সঙ্গীতা খান, আনুখির ডিজাইনার হুমায়রা খান, বিবিয়ানা ফ্যাশন হাউজের কর্ণধার লিপি খন্দকার, টিভি ব্যক্তিত্ব শর্মিলী আহমেদসহ আরও অনেকে।

ল্যাবএইডের হেলথ সেশন ক্যাম্পসহ অনেকগুলো সুন্দর স্টলও ছিল বিভিন্ন নারী উদ্যোক্তাদের।

এ অনুষ্ঠানের পাওয়ার্ড বাই হিসেবে ছিল রূপায়ন সিটি, সাপোর্টেড বাই দারাজ বাংলাদেশ। ইন পার্টনারশিপ উইথ পিউয়িরিটি, ইন অ্যাসোসিয়েশন উইথ উইমেন ক্যান। অনুষ্ঠানের কো-স্পন্সর হিসেবে ছিল– জয়া, জাডা বাই মৌসুমী কবির, আফরিন, আজরিনাস ওয়ারড্রব, ডেকরে দ্য ইভেন্টসিয়া, দ্য পারপার্লস বাই জাজ। ফটোগ্রাফিতে আর্টল্যান্ড, মেকওভারে প্রিভে বাই নাহিলা হেদায়েত, হেলথে ল্যাবএইড, গিফটে মুন্নু সিরামিক, লাক্স বাংলাদেশ, এক্সকুলুসিয়া, জুয়েলারি পার্টনার আলভী জুয়েলার্স, রিফ্রেশমেন্টে ইস্পাহানি জেরিন প্রিমিয়াম টি অ্যান্ড ফিউশন হান্ট, স্কিনকেয়ারে সিনিকেয়ার, ওয়ারড্রব জেকে ফরেন ব্র্যান্ড, ডিজিটাল পার্টনারে ডিজিটাইকুন, স্ট্যাজিকে ঢাকা টকিজ, হসপিটালিটিতে দ্য ওয়েস্টিন ঢাকা, মিডিয়া পার্টনারে চ্যানেল আই, ম্যাগাজিনে আইস টুডে, ক্যানভাস, রেডিও পার্টনার হিসেবে থাকছে রেডিও ধ্বনি।

আয়োজক কমিটি ও স্পন্সরদের হাতে অতিথিরা এক এক করে শুভেচ্ছা ক্রেস্ট তুলে দেন। অনুষ্ঠানে  লাক্স তারকা বিদ্যা সিনহা মিম, মডেল ও অভিনেত্রী নুসরাত ফারিয়ার চমৎকার ড্যান্স পরিবেশনা সবাইকে মুগ্ধ করে। জনপ্রিয় গায়িকা কনার সুন্দর কিছু গান ছিল এই আয়োজনে। আর দেশের টপ মডেলদের নিয়ে ছিল জমকালো ফ্যাশন শো। এটি কোরিওগ্রাফি করেছেন আসাদ খান। ড্যান্স পরিবেশনায় ছিল ঈগলস।

১৩ মার্চের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিজিএমইএ’র সভাপতি এবং মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক। এদিন শেষ হবে এই আয়োজন। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন রুহানি সালসাবিল।

সর্বশেষ
জনপ্রিয়