ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এ সরকার ইসলামের জন্য যা করেছে, দেশের ইতিহাসে কেউ তা করেনি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:২০, ১২ এপ্রিল ২০২১  

প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম

প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম

এ সরকার ইসলামের জন্য যা করেছে, দেশের ইতিহাসে কেউ তা করেনি বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, দেশের প্রতিটা মসজিদে ও মাদরাসায় এ বার্তা পৌঁছে দিতে হবে।

সোমবার পিরোজপুরের নেছারাবাদে স্থানীয় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে কৃষি প্রণোদনা (সার ও বীজ) বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। নেছারাবাদ উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে সাম্প্রতিক সময়ে দেশে নৈরাজ্য সৃষ্টিকারী উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী রাষ্ট্রের শত্রু বলেও মন্তব্য করেন শ ম রেজাউল করিম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ভয়াবহ করোনা সংকটে বাংলাদেশ যখন বিশ্বের অন্যান্য দেশের চেয়ে সম্মিলিত প্রচেষ্টায় ভালোভাবে করোনা পরিস্থিতি মোকাবিলা করছে, এর মধ্যে দেশকে অস্থিতিশীল করার জন্য মামুনুল হকসহ স্বাধীনতাবিরোধী উগ্র সাম্প্রদায়িক একটি গোষ্ঠী অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তার মতো অনৈতিক কর্মকাণ্ডে জড়িতদের হাতে ইসলাম নিরাপদ নয়।

প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, সরকারের শান্তিপূর্ণ রাষ্ট্র পরিচালনার সময় ও ইসলামের উন্নয়নের সময় কেন বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশেকে ধ্বংসের চেষ্টা চালানো হচ্ছে? যারা এটা করছে তারা রাষ্ট্রের শত্রু, ইসলামের শত্রু। তারা উন্নয়নের শত্রু, আমাদের স্বপ্নের বাংলাদেশের শত্রু।

তারা যেন কোথাও সহিংসতা সৃষ্টির সুযোগ নিতে না পারে। তারা যেখানে অপচেষ্টা চালাবে সেখানে প্রতিরোধ গড়ে তুলতে হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন মন্ত্রী।

শ ম রেজাউল করিম বলেন, শেখ হাসিনা সরকার কৃষিবান্ধব সরকার। কৃষির উন্নয়নে শেখ হাসিনা সরকারের চেয়ে বৈপ্লবিক পদক্ষেপ এ ৫০ বছরের বাংলাদেশে আর কেউ নিতে পারেননি।

অনুষ্ঠানে কৃষি উপকরণ গ্রহণকারী কৃষকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, এক ইঞ্চি জমিও যেন পতিত না থাকে। একটা জমিতে তিনটি ফসল ফলানো গেলে সেখানে তিনটা ফসলই ফলাতে হবে। এভাবে অমরা কৃষিকে এগিয়ে নিয়ে যাবো। করোনাকালে আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে শরীরে পুষ্টির সরবরাহ প্রয়োজন। সে পুষ্টি শাক-সবজি, মাছ-মাংস, দুধ, ডিম থেকে আসবে। আপনারা যত বেশি কৃষি উৎপাদন বাড়াবেন, তত বেশি খাদ্যে স্বয়ংসম্পূর্ণতার চ্যালেঞ্জ আরো দৃঢ়তার সঙ্গে আমরা মোকাবিলা করতে পারবো।

নেছারাবাদের ইউএনও মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হামিদ, স্বরূপকাঠি পৌরসভার মেয়র গোলাম কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়