ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এবিএম সুমন যুক্ত হলেন দেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র অন্তর্জালে

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১১:১৪, ৫ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিয়াম আহমেদ, সুনেরাহ বিনতে কামাল ও বিদ্যা সিনহা মিমের পর দেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র ‘অন্তর্জাল’-এ যুক্ত হলেন এবিএম সুমন। সিনেমাটি নির্মাণ করছেন ‘ঢাকা অ্যাটাক' খ্যাত নির্মাতা দীপংকর দীপন। ছবিটিতে এবিএম সুমন অভিনয় করবেন সিআইডির ফিনটেক সাইবার ক্রাইমের দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রায়হান চরিত্রে।

চরিত্রটির জন্য ৩০ জুন সন্ধ্যায় চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওসের অফিসে এবি এম সুমনের সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়। এ সময় উপস্থিত ছিলেন ‘অন্তর্জাল-এর প্রযোজক সাদেকুল আরেফীন ও সহ-প্রযোজক শাহ আমীর খসরু।

আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা- এই মূল ভাবনা নিয়ে নির্মিত হতে যাচ্ছে ‘অন্তর্জাল’। এক মেইল বার্তায় জানানো হয়, প্রতিবছর সারাবিশ্বে ২ ট্রিলিয়ন মার্কিন ডলার বাজারমূল্যের ফিনটেক সাইবার ক্রাইম সংগঠিত হয়। বাংলাদেশ পুলিশের ক্রাইম ইনভেসটিগেশন ডিপার্টমেন্ট সিআইডি ফিনটেকসংশ্লিষ্ট নানান সাইবার ক্রাইমের রহস্য ও অপরাধ দমনে কাজ করছে। সিআইডি একদিকে প্রযুক্তিগত দক্ষতা আর অন্যদিকে আইনগত পদক্ষেপের মাধ্যমে আর্থিক সাইবার ক্রাইম, এআই নির্ভর আর্থিক অপরাধ, বিগ ডেটা, ব্লকচেইন নির্ভর বিভিন্ন ফিনটেক সাইবার অপরাধের রহস্য সমাধান করছে। এবিএম সুমনকে এমনই একটি প্রেক্ষিতে ‘অন্তর্জাল’ চলচ্চিত্রে দেখা যাবে।

ছবিটিতে সুমন বিদ্যা সিনহা মীমের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সাইবার আক্রমন থেকে দেশকে রক্ষায় কাজ করবেন। চিত্রনায়িকা বিদ্যা সিনহা মীম অন্তর্জাল চলচ্চিত্রে কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম (সার্ট)-এর সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হিসাবে কাজ করছেন।

সুমন বলেন, দীপংকর দীপন দাদার ঢাকা অ্যাটাক আমার ক্যারিয়ারে অন্য মাত্রা যোগ করেছে। তার ভিশন খুব পরিস্কার এবং যেকোনো কাজের জন্য তার অভিনয়শিল্পীদের সঙ্গে দারুণ বোঝাপড়া তৈরি হয়। তার সঙ্গে কাজের অভিজ্ঞতা আমাকে দারুণ কিছু জানার সুযোগ করে দেয়।

পরিচালক দীপংকর দীপন বলেন, সুমন আমার খুব পছন্দের অভিনয়শিল্পী। সুমন যেকোনো চরিত্রে নিজেকে দারুণভাবে মানিয়ে নিতে পারেন। সুমনের অভিনয়দক্ষতা ও পরিশ্রমের জন্য অন্তর্জাল সিনেমার শৈল্পিক দিকটি অনেক সমৃদ্ধ হলো। 

গত ২৬ ফেব্রুয়ারি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ছবিটির ঘোষণা দেন। ‘অন্তর্জাল’ ছবিটির গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিতব্য এই চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট।

সর্বশেষ
জনপ্রিয়