ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ২ ১৪৩১

কফি খাবেন না লাগাবেন, সিদ্ধান্ত আপনার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৩, ৩ ফেব্রুয়ারি ২০২৩  

কফি খাবেন না লাগাবেন, সিদ্ধান্ত আপনার

কফি খাবেন না লাগাবেন, সিদ্ধান্ত আপনার

গরম কফি যেমন আপনাকে চাঙ্গা রাখতে পারে, তেমনি কফি রূপচর্চার ক্ষেত্রেও অপরিহার্য! সকালে বা বিকেলে এক কাপ কফি এনার্জি ফেরাতে বেশ সাহায্য করে থাকে। একই সঙ্গে এটি ত্বকও ভালো রাখে। কফিতে আছে ভরপুর অ্যান্টি অক্সিডেন্ট। আর এটার সাহায্যেই কফি মাস্ক আপনার ত্বকের নানা সমস্যাকে দূর করতে পারে।

কফি আপনার ত্বকের বলিরেখা হোক বা ডার্ক সার্কেল, ড্রাই স্কিন হোক বা পিগমেন্টেশন, কিংবা ব্ল্যাকহেডস সব কিছুর সমস্যা থেকে আপনাকে দূরে রাখে। ত্বকের উজ্জ্বলতা বাড়ায়। দেখে নিন কীভাবে কফি ব্যবহার করবেন ত্বক ভালো রাখতে।

ব্ল্যাকহেডস দূর করে

কফিতে ভরপুর অ্যান্টি অক্সিডেন্ট আছে। এছাড়া আছে অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান। ফলে কফি মাস্ক আপনার ব্ল্যাকহেডস দূর হবে এটির মাস্কে। আপনি যদি ব্রণ থেকে পিম্পল ইত্যাদির সমস্যায় ভুগে থাকেন তাহলে এটি ব্যবহার করবেন না। এই মাস্ক বানানোর জন্য দুই চামচ কফি পাউডার, ফ্রেস অ্যালোভেরা জেল মিশিয়ে মুখে লাগান। ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

বলিরেখা

বলিরেখা দূর করতে চাইলে কফি পাউডার, কোকো এবং দুধ মিশিয়ে প্যাক বানান। এতে দিন অল্প লেবুর রস। এবার সেটা মুখে লাগিয়ে মিনিট ২০ রেখে ধুয়ে ফেলুন।

ত্বক ফর্সা করতে চাইলে

কফি মেলানিন পিগমেন্ট কমাতে সাহায্য করে। এটার জন্য এক চামচ কফি গুঁড়া, এক চামচ দই, এক চামচ হলুদ গুঁড়ো মিশিয়ে মুখে লাগান। মিনিট ১৫ রেখে ধুয়ে ফেলুন।

ডার্ক সার্কেল

ডার্ক সার্কেল দূর করতে চাইলে এক চামচ কফি এবং এক চামচ মধু মিশিয়ে প্যাক বানান। সেটা চোখের নিচে লাগিয়ে ১০-১৫ থাকুন। তারপর সেটা ধুয়ে ফেলুন।

শুষ্ক ত্বকের সমস্যা

কফি আছে এমন ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এটার জন্য এক চামচ কফির সঙ্গে এক চামচ নারিকেল তেল বা আমন্ড অয়েল নিন। এবার মিশিয়ে সেটা মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

সর্বশেষ
জনপ্রিয়