ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কমছে চালের দাম, সবজির বাজারেও স্বস্তি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৭, ৬ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৭:১৭, ৬ জানুয়ারি ২০২৩

কমছে চালের দাম, সবজির বাজারেও স্বস্তি

কমছে চালের দাম, সবজির বাজারেও স্বস্তি

নতুন বছরের জানুয়ারিতেও দাম কমছে চালের। তবে খুব একটা কমেনি। এছাড়া বাজারে শীতের সবজির ভরপুর সমারোহ থাকায় কমছে দাম। 

পৌষের শুরু থেকে স্বস্তি ফিরেছে সবজির বাজারে। শীতের সবজির ভরপুর সরবরাহ থাকায় দামও অনেক কম।

আজ শুক্রবার সকালে সরেজমিনে রাজধানীর উত্তরার আজমপুর কাঁচাবাজার, মালিবাগ বাজার, রামপুরা বাজার ও কারওয়ান বাজার ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

এদিকে বাজারে গুটি স্বর্ণা জাতের চালের কেজি ৪৮ থেকে ৫২ টাকা। মাঝারি আকারের চালের দামও কমেছে এক থেকে দুই টাকা করে। পায়জাম ও বিআর-২৮ জাতের চাল মাঝারি আকারের চালের কেজি কেনা যাবে ৫৮ থেকে ৬০ টাকা দরে। তবে চিকন বা মিনিকেট চালের দাম কমেনি। এ মানের চাল এখনও ৭২ থেকে ৭৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মালিবাগ বাজারে চাল ব্যবসায়ী আব্দুল খালেক বলেন, আমাদের বেশিরভাগ মিনিকেট চালের ক্রেতা এখন বিআর-২৮ জাতের চাল কিনছেন। খরচ কমানোর জন্যই চালের কেনার ক্ষেত্রে পরিবর্তন এনেছেন ক্রেতারা।

এদিকে শীত মৌসুমের বেশিরভাগ সবিজির দাম কমেছে। দু-তিনটি ছাড়া বেশিরভাগ সবজির দাম ৩০ থেকে ৪০ টাকা কেজির মধ্যে। বিশেষ করে সিম, শালগম, ফুলকপি, বাঁধাকপি, পেপে, মুলা ও নতুন আলু কেনা যাচ্ছে এ দামে। অন্যদিকে সরবরাহ বাড়ায় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ টাকায়।

এছাড়া আগের মতোই ডিম প্রতি ডজন ১১৫ থেকে ১২০ টাকা এবং ব্রয়লার মুরগির কেজি ১৫০ থেকে ১৫৫ টাকায় কেনা যাচ্ছে। প্রতি কেজি ৭০০ টাকায় অপরিবর্তিত রয়েছে গরুর মাংসের দামও। মাছের বাজারেও দরদাম রয়েছে প্রায় অপরিবর্তিত।

সর্বশেষ
জনপ্রিয়