ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

করোনা টিকা অগ্রাধিকার প্রাপ্তদের তালিকা প্রকাশ করলেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:০৬, ২৭ জানুয়ারি ২০২১  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

করোনাভাইরাসের টিকার অগ্রাধিকার প্রাপ্তদের তালিকা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৭ জানুয়ারি) জাতীয় সংসদে আহসানুল ইসলাম টিটুর (টাঙ্গাইল-৬) তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে এই তালিকা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

ভ্যাকসিন বিষয়ক সম্ভাব্য পরিকল্পনাসমূহও তুলে ধরেন তিনি। প্রধানমন্ত্রী জানান, অগ্রাধিকারের ভিত্তিতে ভ্যাকসিন প্রাপ্তদের অনুযায়ী কোভিড-১৯ স্বাস্থ্যসেবায় সরাসরি সম্পৃক্ত সকল সরকারি স্বাস্থ্যকর্মী ৪,৫২,০২৭ জন টিকা পাবেন।

এছাড়াও কোভিড-১৯ স্বাস্থ্য সেবায় সরাসরি সম্পৃক্ত সকল অনুমোদিত বেসরকারি ও প্রাইভেট স্বাস্থ্যকর্মী ৬০০,০০০ জন, বীর মুক্তিযোদ্ধা-২১০,০০০ জন, সম্মুখ সারির আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৫৪৬,৬২০ জন সদস্য, সামরিক ও বেসামরিক প্রতিরক্ষা বাহিনী ৩৬০,৯১৩ জন, রাষ্ট্র পরিচালনায় অপরিহার্য কার্যালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারী ৫,০০০ জন, সম্মুখ সারির গণমাধ্যম কর্মী-৫০,০০০ জন, নির্বাচিত জনপ্রতিনিধি ১৭৮,২৯৮ জন, সিটি কর্পোরেশন ও পৌরসভার সম্মুখসারির কর্মচারী-১৫০,০০০ জন, ধর্মীয় প্রতিনিধি ৫৪১,০০০ জন, মৃতদেহ সৎকার কাজে নিয়োজিত ব্যক্তি ৭৫,০০০ জন, জরুরি পানি, গ্যাস, পয়ঃনিষ্কাশন, বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, পরিবহন কর্মচারী ৪০০,০০০ জন, স্থল, নৌ ও বিমান বন্দরকর্মী -১৫০,০০০ জন, প্রবাসী অদক্ষ শ্রমিক ১২০,০০০ জন, জেলা ও উপজেলাসমূহে জরুরি জনসেবায় সম্পৃক্ত সরকারি কর্মচারী ৪০০,০০০ জন, ব্যাংক কর্মকর্তা-কর্মচারী-১৯৭, ৬২১ জন, স্বল্প রোগ প্রতিরোধ ক্ষমতার জনগোষ্ঠী (যক্ষ্মা, এইডস রোগী, ক্যান্সার রোগী) ৬২৫,০০০ জন, ৬৪ থেকে ৭৯ বৎসর বয়স্ক জনগোষ্ঠী ১০৩,২৬৬৫৮ জন, ৮০ বছর ও তদূর্ধ্ব বয়স্ক জনগোষ্ঠী ১৩,১২,৯৭৩ জন, জাতীয় দলের খেলোয়াড় (ফুটবল, ক্রিকেট, হকি ইত্যাদি) ২১,৮৬৩ জন, বাফার, ইমারজেন্সি, আউটব্রেক ১৭০,০০০ জন।

সর্বশেষ
জনপ্রিয়