ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

করোনার টিকা নিবন্ধনকারীর সংখ্যা ৭০ লাখ, টিকাগ্রহণ দেড় লাখেরও বেশি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৫, ১১ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

দেশে করোনার টিকা গ্রহনেচ্ছু নিবন্ধনকারীর সংখ্যা ৭০ লাখ ছাড়িয়েছে। এছাড়া আজ সারাদেশে দেড় লাখেরও বেশি মানুষ টিকা নিয়েছেন।

শনিবার (১০ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত রাজধানীসহ সারাদেশে ৭০ লাখ ১৮ হাজার ১৫০ জন টিকার জন্য নিবন্ধন করেছেন। তাদের মধ্যে টিকা নিয়েছেন ৫৮ লাখ ২১ হাজার ৪৭৬ জন। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৫৬ লাখ তিন হাজার ৪৫০ জন (পুরুষ ৩৪ লাখ ৭৪ হাজার ৮৮০ জন ও নারী ২১ লাখ ২৮ হাজার ৫৭০ জন) এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ১৮ হাজার ২৬ জন (পুরুষ এক লাখ ৫৭ হাজার ৮৭ জন ও নারী ৬০ হাজার ৯৩৯ জন)।

এদিকে শনিবার সারাদেশে আরও এক লাখ ৫৬ হাজার ৬৪৬ জন করোনা টিকা নিয়েছেন। তাদের মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন ১৯ হাজার ৯৪৩ জন ও দ্বিতীয় ডোজের টিকা নেন এক লাখ ৩৬ হাজার ৭০৩ জন।

শনিবার টিকা গ্রহণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৪৪ হাজার ৫৯০ জন (প্রথম ডোজের সাত হাজার ২৬৬ জন ও দ্বিতীয় ডোজের ৩৭ হাজার ৩২৪ জন), ময়মনসিংহ বিভাগে আট হাজার ৪৮২ জন (প্রথম ডোজের ৯৪৭ জন ও দ্বিতীয় ডোজের সাত হাজার ৫৩৫ জন), চট্টগ্রাম বিভাগে ৩৭ হাজার ৩৫৭ জন (প্রথম ডোজের পাঁচ হাজার চারজন ও দ্বিতীয় ডোজের ৩২ হাজার ৩৫৩ জন), রাজশাহী বিভাগে ১৬ হাজার ৩৬৭ জন (প্রথম ডোজের এক হাজার ৮৪১ জন ও দ্বিতীয় ডোজের ১৪ হাজার ৫২৬ জন), রংপুর বিভাগে ১৬ হাজার ২৬৯ জন (প্রথম ডোজের এক হাজার ৫৮৬ জন ও দ্বিতীয় ডোজের ১৪ হাজার ৬৮৩ জন), খুলনা বিভাগে ১৬ হাজার ৬০৪ জন (প্রথম ডোজের এক হাজার ৮৪০ জন ও দ্বিতীয় ডোজের ১৪ হাজার ৭৬৪ জন), বরিশাল বিভাগে পাঁচ হাজার ৭৩১ জন (প্রথম ডোজের ৫৯২ জন ও দ্বিতীয় ডোজের পাঁচ হাজার ১৩৯ জন) এবং সিলেট বিভাগে ১১ হাজার ২৪৬ জন (প্রথম ডোজের ৮৬৭ জন ও দ্বিতীয় ডোজের ১০ হাজার ৩৭৯ জন) রয়েছেন।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি দেশে প্রথম পরীক্ষামূলক টিকাদান কর্মসূচি শুরু হয়। ওইদিন প্রথম টিকা নেন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা।

সর্বশেষ
জনপ্রিয়