ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

কুড়িগ্রামে দুই হাজার কোটি টাকার প্রকল্পের উদ্যোগ প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:২৭, ১৭ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পানি উন্নয়ন বোর্ডের উত্তারাঞ্চলীয় প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ বলেছেন, ২ হাজার কোটি টাকার প্রকল্প দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রামের নদ-নদীর ভাঙন রোধের উদ্যোগ নিয়েছেন। এসব প্রকল্পের কাজ বাস্তবায়ন হলে নদী ভাঙন ও বন্যার হাত থেকে কুড়িগ্রাম জেলার মানুষ রক্ষা পাবে। 

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার বুড়িরহাটের তিস্তা নদীর ভাঙন কবলিত এলাকা ও কুড়িগ্রাম সদর উপজেলার মোগলবাসায় ধরলা নদীর ভাঙন রোধে চলমান প্রকল্পের কাজ পরিদর্শন করে এসব কথা বলেন। 

জ্যোতি প্রসাদ ঘোষ বলেন, কুড়িগ্রাম জেলার ব্রহ্মপুত্র ও ধরলায় স্থায়ী ভাঙন রোধে ১৪শ কোটি টাকার প্রকল্প চলমান রয়েছে। আরো প্রায় ৬০০ কোটি টাকার প্রকল্প একনেকে পাশের অপেক্ষায় আছে। যা পাশ হলে দুধকুমরের স্থায়ী ভাঙন রোধে কাজ করা হবে। বন্যা মোকাবিলায় পানি উন্নয়ন বোর্ডের প্রস্তুতি রয়েছে। জিও ব্যাগ প্রস্তুত রাখা হয়েছে। বন্যা চলাকালীন সময়ে যখন যেখানে প্রয়োজন হবে ভাঙ্গন রোধে ব্যবস্থা নেয়া হবে। 

এ সময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধায়ক প্রকৌশলী আব্দুস শহীদ, কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা। 

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়