ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল-চিলি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৬, ২ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কোপা আমেরিকায় ঘরের মাঠে সেমিফাইনালে যাওয়ার লড়াই নামবে ব্রাজিল। কোয়ার্টার ফাইনালে নেইমার-ফিরিমিনোরা পরীক্ষা নেবেন চিলির।
নিজেদের মাঠে চিলি তুলনামূলকভাবে বেশ সহজ প্রতিপক্ষ নেইমারদের জন্য। গ্রুপ এ থেকে শীর্ষ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ব্রাজিল।

৪ ম্যাচের মধ্যে জয় ৩টিতে; কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হওয়ায় শেষ ম্যাচে সেরা একাদশ নামাননি কোচ; তাই মাঠ ছাড়তে হয়েছে পয়েন্ট ভাগাভাগি করে। এবার ফিরছেন নেইমার জুনিয়র।

অন্যদিকে চিলির পারফরম্যান্স খুব একটা ভালো ছিল না। চার ম্যাচের মধ্যে জয়-পরাজয় ১টি করে। বাকি ২টিতে ড্র। সাম্প্রতিক পারফরম্যান্স থেকে বলা যায় নেইমার-ফিরিমিনোদের কাছে অগ্নিপরীক্ষা দিতে হবে ভিদালদের। ইনজুরির কারণে গ্রুপপর্বে সেরা তারকা অ্যালক্সিস সানচেজকে পায়নি চিলি; ব্রাজিলের বিপক্ষে তাকেও দেখা যাবে মাঠে।  

ব্রাজিলের বিপক্ষে চিলির ইতিহাস নিতান্তই খারাপ। ৭২ বারের দেখায় ব্রাজিল জিতেছে ৫১ টি ম্যাচে, হেরেছে মাত্র ৮টি ম্যাচে। বাকি ১৩ ম্যাচে ড্র।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে নির্ভার তিতে মাঠে নামাননি সেরা তারকাদের। কোয়ার্টার ফাইনালে নিশ্চয় এই ঝুঁকি নেবেন না কোচ তিতে। চিলির বিপক্ষে জেসুস-ফিরিমিনো-নেইমার ত্রয়ীকে আক্রমণে রেখেই সাজাতে পারেন একাদশ।

সম্ভাব্য ব্রাজিল একাদশ: অ্যালিসন বেকার, এমারসন, ইডার মিলিটাও, মারকুইনহোস, অ্যালেক্স স্যান্ড্রো, লুকাস পাকুয়েটা, ক্যাসিমোরা, এভারটন রিবেইরো, গ্যাব্রিয়েল জেসুস, রবার্তো ফিরমিনো ও নেইমার।

সম্ভাব্য চিলি একাদশ: ক্লোদিও ব্রাভো; মৌরিসিও ইসলা, গ্যারি মেডেল, গিলারমো মেরিপান, ইউজিনিও মেনা; আর্টুরো ভিদাল, এরিক পালগার, সানচেজ, জিন মেনেসিস; ফিলিপ মোরা ও এডুয়ার্ডো ভার্গাস।

সর্বশেষ
জনপ্রিয়