ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ক্ষমতাপাগল বিএনপি মিথ্যাচারের রাজনীতিতে দিগ্বিদিক শূন্য

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৩, ১৩ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আসলেই ক্ষমতাপাগল। ক্ষমতা ফিরে পাওয়ার মোহে বিএনপির নেতারা এখন মিথ্যাচার আর ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছেন। তার দিগ্বিদিক শূন্য।

শনিবার (১২ জুন) নিজ বাসভবন থেকে এক অনলাইন সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্যের গ্রহণযোগ্যতা যাচাই করতে একাধিক রাজনৈতিক বিশ্লেষকদের সঙ্গে কথা হলে, তারাও এই বিষয়ে একমত পোষণ করেন। তাদের মতে, দলীয় অপকর্ম ও ভুল রাজনৈতিক দর্শনের কারণে বিএনপি ও তার নেত্রী আজ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দলীয় অপকর্মের দায় নিয়ে জেলে খেটেও পাপমোচন করতে ব্যর্থ হয়ে তামাশার পাত্রে পরিণত হচ্ছেন বেগম জিয়া। নিজ অস্ত্রেই ঘায়েল হয়েছেন বেগম জিয়া বলেও মনে করছেন তারা।

বিষয়টিকে বিশদভাবে ব্যাখ্যা করে বাম রাজনৈতিক দল গণসংহতি আন্দোলনের একজন শীর্ষ নেতা বলেন, খালেদা জিয়ার এমন রাজনৈতিক পতনের জন্য বিএনপি নেতারাই দায়ী। খেয়াল করুন, দুর্নীতি মামলায় বেগম জিয়া দণ্ডিত হয়ে জেলে যেতে অপারগতা প্রকাশ করলে তারেক রহমানই তাকে জেলে যেতে বলেন এবং আন্দোলনের মাধ্যমে মুক্ত করার ওয়াদা করে বর্তমানে পিছপা হয়েছেন। পরিণামে বেগম জিয়ার ভাগ্যে জুটলো জেল-জরিমানা। এমনকি নেতা-কর্মীরাও জেলের তালা ভেঙ্গে বেগম জিয়াকে মুক্ত করতে দিনরাত উচ্চবাচ্য করলেও কাজের ফলাফল শূন্য।

তিনি আরো বলেন, বেগম জিয়াকে নিয়ে হাস্যকর সব কর্মসূচি নিয়ে বিএনপির একজন সিনিয়র নেতা আমার কাছে ক্ষোভ প্রকাশ করেছেন। সকলেই জানে, বিএনপি সরকারের বিরুদ্ধে কথিত আন্দোলন চালিয়ে গেলেও এর মাঝেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দেশে উন্নয়ন হচ্ছে, আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করেছে। বিএনপির আন্দোলন শব্দেই সীমাবদ্ধ রইল। এটাই তো দল ও দলের নেত্রীর জন্য বড় তামাশা।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) একজন পলিটব্যুারোর সদস্য বলেন, বিএনপি শুধু গর্জন করতে জানে। তাদের অবস্থা খাঁচায় অবরুদ্ধ কঙ্কালসার বাঘের মতো। যার শুধু গর্জনই এখন সম্বল। বিএনপির বড় সমস্যা হলো তাদের কৌশল নির্ধারিত নয় । এজন্যই প্রতিবার আন্দোলনের নামে বেগম জিয়া আশায় বুক বেধেও আশাহত হন, বিতর্কিত হন । সব শেষে তামাশার পাত্রে পরিণত হয় বিএনপি ও দলটির নেতৃত্ব। ভিন্ন কেউ না, বরং দলের কারণেই তামাশার পাত্রে পরিণত হচ্ছেন বেগম জিয়া।

সর্বশেষ
জনপ্রিয়