ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

খালিয়াজুরীতে কবুলিয়াত দলিল হস্তান্তর করা হয়েছে ভূমিহীন পরিবারের মাঝে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৬, ১২ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল এই স্লোগানকে সামনে রেখে, সারাদেশের ন্যায় নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে ১৪৫টি পরিবারের মাঝে সরকারি খাস জমি বন্দোবস্তের কবুলিয়াত দলিল হস্তান্তর করেছে স্থানীয় উপজেলা ভূমি অফিস।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদ হাসান খান বলেন, আমাদের অফিসের কর্মকর্তা কর্মচারীবৃন্দ সারা দিন – রাত অক্লান্ত পরিশ্রম করে ভূমি সপ্তাহের সেবাগুলো মানুষের দৌড়গড়ায় দ্রুততম এবং সহজ উপায়ে কিভাবে পৌছে দেয়া যায় সেই ব্যাপারে নিরলসভাবে কাজ করে গেছেন।

তিনি আরো বলেন, ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আমরা কিছু কর্মসূচি হাতে নিয়েছি। এর মধ্যে উল্লেখযোগ্য হলো ভূমিহীন পরিবারকে কবুলিয়াত দলিল, নামজারি খতিয়ান ও ডি.সি.আর হস্তান্তর, ভূমিহীনদের কাছ থেকে বন্দোবস্তের আবেদন গ্রহণ, তাৎক্ষণিক শুনানির মাধ্যমে একই দিনে নামজারি খতিয়ান এবং ভূমি বিষয়ক সমস্যা সমাধানে মাঠ পর্যায়ে দিনব্যাপী গনশুনানি গ্রহন করেছি।

ভূমি সংক্রান্ত যেকোনো বিষয়ে পরামর্শ প্রদান করা থেকে শুরু করে জুন মাসে হোল্ডিং এর মাধ্যমে জমির মালিককে ভূমি উন্নয়ন কর প্রদানে উৎসাহ করে আমরা ব্যাপক সারা পেয়েছি এবং এতে উক্ত সময়ের মধ্যে সন্তোষজনক হারে ভূমি উন্নয়ন কর আদায় করতে সক্ষম হয়েছি।

শেষে ভূমি সেবা সম্পর্কে যেকোনো তথ্য, পরামর্শ ও সহযোগিতার জন্য খালিয়াজুরী ভূমি অফিস সব সময় পাশে থাকবে বলে তিনি জানান।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়