ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

খালেদা মুক্তি পেলেই পদ হারাবে তারেকপন্থী অসংখ্য নেতা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:১৯, ৯ জুন ২০২৩  

খালেদা জিয়া

খালেদা জিয়া

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণে খালেদা জিয়া মুক্তি পেতে পারেন এমন গুঞ্জন চাউর হবার পর বিএনপির অসংখ্য নেতা নড়ে চড়ে বসেছেন। জানা গেছে, মুক্তি পেয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানেরে বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নিতে পারেন খালেদা জিয়া।

এ খবর ছড়িয়ে পড়ার পর খালেদাপন্থীরা হাফ ছেড়ে চাপ উচ্ছ্বাস প্রকাশ করলেও বেকায়দায় রয়েছেন তারেকের ছাপোষা নেতাকর্মীরা। তাদের আশঙ্কা, তারাও অচিরে পদ হারাবেন। মাইনাস ফর্মুলায় বলি হয়ে নির্বাসিত হবেন অনিশ্চিত রাজনৈতিক অচলায়তনে। যেখান থেকে চাইলেও আর ফেরা সম্ভব না।

খালেদা জিয়া মুক্তি পেতে পারেন, এমন খবর লন্ডন পর্যন্ত পৌঁছালে সেখান থেকে সরাসরি খালেদা জিয়াকে ফোন দিতে থাকেন তারেক। সে সময় খালেদা বিরক্ত হয়ে বলেন, ‘তারেকের ফোন কেটে দাও। আমি ক্লান্ত। কথা বলতে ভালো লাগছে না।’

এরপর থেকেই দলভ্যন্তরে গুঞ্জন উঠেছে, তারেক রহমানের বিদায় ঘণ্টা বেজে গেছে। কারণ তিনি খালেদার মুক্তির জন্য দৃশ্যমান কোন উদ্যোগ নেননি। বরং সুযোগ খুঁজেছেন তার মুক্তি ইস্যুকে পুঁজি করে বিভিন্ন মহল থেকে অর্থ-বাণিজ্যের। আর এ কথা খালেদা জিয়া জেনেছেন বলেই সন্তান হওয়া সত্ত্বেও তিনি তারেকের ফোন ধরছেন না। যা থেকে সহজেই বোঝা যায়, তারেক দলীয় পদ হারাচ্ছেন।

এ ব্যাপারে একাধিক খালেদাপন্থী নেতাকর্মীর সঙ্গে কথা হয় বাংলানিউজ ব্যাংকের এই প্রতিবেদকের। তারা জানান, ম্যাডাম (খালেদা জিয়া) তারেক রহমানের সব অপকর্মের ব্যাপারে অবগত হয়েছেন। ধারণা করা হচ্ছে, সে কারণেই তিনি তাকে দলীয় পদ থেকে অপসারণ করবেন। যার পূর্বাভাস তিনি দিয়েছেন তারেকের ফোন রিসিভ না করে। এটা অবশ্য তিনি ঠিকই করেছেন। কারণ তারেক সন্তান হয়ে কখনো মায়ের মুক্তি ইস্যুতে ব্যবসা করতে পারেন না। পাশাপাশি পদ-মনোনয়ন বাণিজ্য করে রাজনৈতিকভাবে অনভিজ্ঞ-অদক্ষদের দলে ঠাঁই দিতে পারেন না। যেটা তারেক করেছেন। আর তার শাস্তিই তিনি অচিরে পেতে যাচ্ছেন।

সর্বশেষ
জনপ্রিয়