ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গরমে পরবেন যেসব রঙের পোশাক

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ০৯:৩০, ২২ জুলাই ২০২২  

গরমে পরবেন যেসব রঙের পোশাক

গরমে পরবেন যেসব রঙের পোশাক

রোদের তাপ দিনকে দিন বেড়েই চলছে। এদিকে, অফিসে যাতায়াত করার সময় গরমে বেশ খানিকটা সময় যানজটে পড়ে থাকতে হয়। তাই গরমে একটু স্বস্তি পাওয়ার জন্য পোশাক পরার ক্ষেত্রে আমাদের সবারই সচেতন হওয়া উচিত। সঠিক পোশাক নির্বাচন এবং তার সঠিক ব্যবহার না করলে তা আপনার জন্য হয়ে উঠবে অস্বস্তির কারণ। 

তাই ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে বেঁছে নিন আপনার পছন্দের পোশাকটি। তবে ফ্যাশন এবং আরামের বিষয় মাথায় রেখেই এই গরমে অবশ্যই এড়িয়ে চলতে হবে জমকালো ভারি কাজ করা সব পোশাক।

গরমে পোশাকের রং নির্বাচনের সময়ও সচেতন হতে হবে। হালকা রং বেছে নেওয়াই ভালো। চড়া ও গাঢ় রঙের তাপশোষণ ক্ষমতা বেশি। এ ছাড়া গরমে এ ধরনের রঙের পোশাক চোখেও লাগে। সাদা রঙের তাপশোষণ ক্ষমতা কম। তাই গরমে এই রঙের পোশাকের সংগ্রহ ও ওয়ার্ডরোবে থাকা ভালো। সাদার পাশাপাশি যেকোনো হালকা রঙের পোশাকও গরমে স্বস্তি দেবে। পিচ কালার, হালকা টিয়া সবুজ বা মিষ্টি গোলাপির মতো রঙেও মিলবে আরাম।

তবে অনেকে আছেন যারা উজ্জ্বল রঙের পোশাক পরতে ভালোবাসেন, এড়িয়ে যান হালকা রং। তাদের জন্য পরামর্শ, পোশাকের মূল রং (বেজ কালার) হালকা রেখে এর ওপর উজ্জ্বল কাজের মোটিফ বেছে নিতে পারেন। এই যেমন সাদা টপ বেছে নিলেন, সেই টপসের মাঝ বরাবর থাকতে পারে হাতে আঁকা নকশা। আবার নকশিকাঁথার কাজও থাকতে পারে।

পোশাকে খুব বেশি জমকালো কাজ এ সময়ে এড়িয়ে যাওয়াই ভালো। এই যেমন চুমকি, কাচ বা লেসের কাজ। পোশাকজুড়ে থাকা কাজও এই আবহাওয়ায় বেমানান। এ ধরনের জমকালো পোশাক নিজের জন্য যেমন কষ্টদায়ক, অন্যের চোখের জন্যও অস্বস্তিকর।

সর্বশেষ
জনপ্রিয়