ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

গোপালগঞ্জে খাদ্যের নিরাপদতা শীর্ষক আলোচনা সভা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:২৯, ২ ফেব্রুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

‘টেকসই উন্নয়ন সমৃদ্ধ দেশ, নিরাপদ খাদ্যের বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে গোপালগঞ্জে আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা হয়।

এসময় বক্তারা বলেন, ‘নিরাপদ খাদ্য নিশ্চিত করে নতুন প্রজন্মকে ভেজাল খাদ্যের হাত থেকে রক্ষা করতে হবে। অনিরাপদ খাদ্য গ্রহণে অনেক সময় মারাত্মক স্বাস্থ্যের ঝুঁকির সৃষ্টি হয়। আমাদের এই নিরাপদ খাদ্যের জন্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে জনসচেতনতা বৃদ্ধি করা।

আমরা যদি জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি ভেজাল খাদ্য উৎপাদন ও বাজারজাতকরণ প্রতিরোধে সরকার কর্তৃক প্রণীত আইনের সঠিক প্রয়োগ করি। তবে, আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য উন্নত দেশের মত নিরাপদ খাদ্য ব্যবস্থা তৈরি করা সম্ভব হবে। আসুন, সবাই এক সঙ্গে হাতে হাত মিলিয়ে সমাজের সব স্তরের মানুষের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করি।’

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজী শহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সদর) আব্দুল্লাহ আল মাসুদ, গোপালগঞ্জ কৃষি সম্প্রসারনের উপ-পরিচালক অরবিন্দ কুমার রায়, জেলা খাদ্য নিরাপত্তা অফিসার মুন্নী খাতুন, ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক শামীম হাসানসহ সাংবাদিকরা।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়