ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চট্টগ্রাম বিভাগীয় নারী বাস্কেটবল দল স্বর্ণ জয় করেছে

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৪, ৪ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

রাজধানীর ধানমন্ডি বাস্কেটবল জিমনেসিয়ামে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০ এর নারীদের বাস্কেটবল প্রতিযোগিতায় স্বর্ণ জয় করেছে চট্টগ্রাম বিভাগীয় নারী বাস্কেটবল দল। 

চার ম্যাচের সবগুলো জিতে আট পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখল করেছে আশরিন মৃধা, গোলনাহার মাহবুব মনিকা, আর্মিনা হক ও রিদিয়া ফাইরোজ আহনাদের চট্টগ্রাম বিভাগ।

রংপুর বিভাগ তিন ম্যাচ জিতে সাত পয়েন্ট নিয়ে রৌপ্য  অর্জন করে। অন্যদিকে দুই ম্যাচ জিতে তিন পয়েন্ট নিয়ে ব্রোঞ্জের দাবিদার হয় খুলনা বিভাগ। 

রংপুরের খেলোয়াড় শারমিন আক্তার সেতু, মুসলিম জাহান মুন্নী, ফেরদৌসী রিতা ও মুসকান গুপ্তা এবং খুলনার খেলোয়াড় মিম খাতুন, নাজমিন, মিথিলা আক্তার ও আমেনা খাতুন। 

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০ এ নারীদের বাস্কেটবলে স্বর্ণপদক অর্জনকারী চট্টগ্রাম বিভাগীয় নারী বাস্কেটবল দলের ম্যানেজার তাহমিদা রাহমান মনে করেন এই আয়োজনের যা অর্জন ও ভালো খেলা তা ধরে রাখতে  হলে খেলায় ধারাবাহিকতা প্রয়োজন। 

এবারের বাংলাদেশ গেমসে প্রথমবারের মতো যুক্ত করা হয় নারী বাস্কেটবল যেখানে তীব্র প্রতিযোগিতা করে পাঁচটি বিভাগীয় নারী বাস্কেটবল দল। নিজেদের চারটি ম্যাচেই জয় তুলে নেয় স্বর্ণপদক অর্জন করেছে আশরিন মৃধা, গোলনাহার মাহবুব মনিকা, আর্মিনা হক ও রিদিয়া ফাইরোজ আহনাদের চট্টগ্রাম বিভাগীয় দল।

শিরোপা উৎযাপন মূহুর্তে চট্টগ্রাম বিভাগ নারী বাস্কেটবল দলের ম্যানেজার তাহমিদা রাহমান বলেন, "আমার মেয়েরা মাত্র এক সপ্তাহ প্রশিক্ষণ নিয়েছে। এখানে  অনেক কঠিন প্রতিপক্ষের মুখোমুখি হতে হয়েছে। তারপরেও এবারে প্রথমবার বিবেচনায় ওরা বেশ ভালো করেছে। মেয়েদের বাস্কেটবলের এটাই প্রথম আয়োজন। আমি আশাকরব যে এই আয়োজন পরবর্তীতেও অব্যাহত থাকবে।"

নিজেদের ম্যাচ গুলোতে ঢাকা বিভাগ কে ৮-৬ পয়েন্টে, রাজশাহীকে ১৪-২ পয়েন্টে, খুলনাকে ৯-৮ পয়েন্টে এবং রংপুরকে ৭-৫ পয়েন্টে পরাজিত করে।

সর্বশেষ
জনপ্রিয়