ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসন প্রকল্প পরিদর্শনে সিডিএ চেয়ারম্যান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৭, ২৬ মে ২০২১   আপডেট: ১৫:০৮, ২৬ মে ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্পসহ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এম. জহিরুল আলম দোভাষ।

মঙ্গলবার (২৫ মে) দিনব্যাপী নানা উন্নয়ন প্রকল্প পরিদর্শন ও কাজের তদারকি করেন।

সিডিএ জানায়, মঙ্গলবার সকাল থেকে নগরের চাকতাই খাল, রাজাখালী খাল, চাকতাই ডাইভারশন খাল, হিজড়া খাল, বহদ্দারহাট, শুকলবহর, প্রবর্তক, মেহেদীবাগে জলাবদ্ধতা নিরসনে প্রকল্পের আওতায় চলমান কাজগুলো পরিদর্শন করেন এবং বিভিন্ন দিক-নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন।

এ সময় সিডিএ চেয়ারম্যানের সঙ্গে জলাবদ্ধতা নিরসন প্রকল্প বাস্তবায়নকারী বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং ব্রিগেডের কর্মকর্তা এবং সিডিএ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিডিএ সূত্রে জানা গেছে, জলাবদ্ধতা নিরসনে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বাস্তবায়নাধীন মেগা প্রকল্পের ব্যয় ধরা হয়েছে পাঁচ হাজার ৬১৬ কোটি ৪৯ লাখ ৯০ হাজার টাকা। প্রকল্পটি বাস্তবায়ন করছে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং ব্রিগেড।

২০১৭ সালের জুলাইয়ে শুরু হওয়া এ প্রকল্প ২০২০ সালের জুনে শেষ হওয়ার কথা থাকলেও কাজ শেষ না হওয়ায় এক বছর সময় বাড়িয়ে ২০২১ সাল পর্যন্ত করা হয়। তবে বর্ধিত সময়ে কাজ শেষ হবে কি-না তা নিয়েও ইতোমধ্যে সংশয় দেখা দিয়েছে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়