ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চোখের সাজ

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭, ২৪ অক্টোবর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যখনি মেকআপ করতে বসি, একটা ব্যাপার সবসময়ে খেয়াল রাখি যেন চোখের মেকআপটা ঠিক হয়। আসলে কি বলুন তো, চোখ হলো এমন একটা অঙ্গ যার মেকআপে একটু ভুল হলেই পুরো সাজটাই মাটি হয়ে যেতে পারে। অনেকসময়েই এমন হয় যে দুই চোখের আইলাইনার দুরকম হয়ে গেল, ব্যস! সুন্দর সাজে একেবারেই জলে গেল। চোখের মেকআপের ওপর আপনার লুক কিন্তু অনেকটাই নির্ভর করে।

আজকের মেকআপ টিউটোরিয়ালটি ফলো করে আপনি বাড়িতে বসেই আপনার চোখে এই লুকটি আনতে পারবেন মাত্র কয়েকটি উপকরণ ব্যবহার করেই। লুকটি আনতে আপনার লাগবে কনসিলার বা প্রাইমার, হালকা পীচ, কফি( বা নিজের ড্রেসের সঙ্গে মিল রেখে আইশ্যাডো) আর গোল্ডেন কালার আইশ্যাডো,  ডার্ক কাজল, আইল্যাস, মাশকারা।

প্রথমে চোখ পরিষ্কার করে তাতে কনসিলার বা প্রাইমার ব্যবহার করুন। তারপর ড্রেস এর সঙ্গে মিলিয়ে চোখের পাতায় হালকা পীচ কালারের একটি আইশ্যাডো দিয়ে চোখের বেস তৈরি করুন। এর উপরই এপ্লাই করুন গোল্ডেন আইশ্যাডো। এবারে চোখের আউটার কর্নারে একটু ডিপ কফি বা আপনার ড্রেসের সঙ্গে মিল রেখে একটি আইশ্যাডো কালার দিয়ে ব্লেন্ড করে নিতে পারেন। এরপর মোটা করে আপনার চোখে ডার্ক কাজলের লাইনার জুড়ে দিন। সবশেষে মাশকারা আইল্যাশে লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন তা শুকিয়ে যাওয়া পর্যন্ত। এবার কাজলের দেওয়া মোটা লাইনারে এটি সেট করে নিন। অসাধারণ সুন্দর এবং আকর্ষণীয় এই লুকটি আনতে আপনার প্রয়োজন মাত্র ৫ মিনিট।

চোখের সাজের ক্ষেত্রে যেসব সাবধানতা অবলম্বন করবেন তা হলো নিজে বাড়িতে সাজতে চোখের সাজের ক্ষেত্রে কখনো ননব্রান্ডের প্রোডাক্ট ব্যবহার করবেন না। আইলাইনারের পরিবর্তে কাজল ব্যবহার করুন। চোখের লোয়ার লাইনারের কোল ঘেষে কাজল দেওয়া যতটা সম্ভব এঁড়িয়ে চলুন। তা না হলে স্বল্প সময়ের সৌন্দর্যের জন্য অল্প বয়সেই আপনি আপনার মহামূল্যবান চোখ দুটি হারাবেন। তাই চোখের সাজের সময় এই বিষয়টি মাথায় রাখুন।

সর্বশেষ
জনপ্রিয়