ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

জন্ম দিয়েছেন এক ‘মা’ আর ঘর দিয়েছেন আরেক ‘মা’: ইব্রাহিম আলী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০৪, ২৪ জানুয়ারি ২০২১  

প্রধানমন্ত্রীর উপহার পেলেন ভূমিহীন মো. ইব্রাহিম আলী

প্রধানমন্ত্রীর উপহার পেলেন ভূমিহীন মো. ইব্রাহিম আলী

জন্ম দিয়েছেন এক ‘মা’ আর ঘর দিয়েছেন আরেক ‘মা’- এভাবে নিজের অনুভূতি ব্যক্ত করেছেন ভূমিহীন মো. ইব্রাহিম আলী। তিনি চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নের শুকুর আলীর ছেলে।

শনিবার উপজেলা পরিষদ মিলনায়তনে চুয়াডাঙ্গা-২ আসনের এমপি মো. আলী আজগার টগরের হাত থেকে প্রধানমন্ত্রীর দেয়া ঘরের চাবি পেয়ে এমন অনুভূতি ব্যক্ত করেন ইব্রাহিম।

তিনি বলেন, ‘নিজের কোনো জমি নেই আমার। সরকারি জায়গায় ঝুপড়ি ঘরে থাকতাম। পরের জমিতে কামলা খেটে যা রোজগার হতো তা দিয়ে কোনোরকমে সংসার চলতো। জমানো কোনো টাকা-পয়সা নেই। নিজের একটা বাড়ি হবে তা স্বপ্নেও ভাবিনি। কিন্তু আজ নিজের নামে একটি বাড়ির দলিল পেয়ে নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে। আমি এখন কন্দবপুর গ্রাম ছেড়ে প্রধানমন্ত্রীর দেয়া ঘোষনগর গ্রামে নতুন ঠিকানায় নিজ বাড়িতে থাকবো।’

জীবননগরের ইউএনও এসএম মুনিম লিংকনের সভাপতিত্বে অনুষ্ঠানে ১৮টি ভূমিহীন পরিবারকে ঘরের চাবি তুলে দেন অতিথিরা।

এ সময় উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা চেয়ারম্যান মো. হাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোর্তুজা, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, ইউপি চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার প্রমুখ।

চুয়াডাঙ্গার ডিসি মো. নজরুল ইসলাম সরকার বলেন, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় শনিবার চুয়াডাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ১৩৪ পরিবারের মাঝে ২ শতক করে জমি এবং বাড়ির কাগজপত্র হস্তান্তর করা হয়।

এর মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৩৪টি, আলমডাঙ্গায় ৫০টি, দামুড়হুদায় ৩২টি ও জীবননগর উপজেলায় ১৮টি পরিবার প্রধানমন্ত্রীর উপহার পেয়েছে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়