ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

জুলুমবাজ ও বিভক্তির জেরে বিএনপিতে বাড়ছে পদত্যাগের সংখ্যা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫৫, ২৫ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দীর্ঘ একযুগের রাজনৈতিক ব্যর্থতা, তৃণমূল নেতৃত্বে দ্বন্দ্ব, মনোনয়ন বাণিজ্য, পদ বাণিজ্যের জেরে বিভক্ত হয়ে পড়েছে বিএনপি। বিভক্তির জেরে বিএনপিতে বাড়ছে পদত্যাগের সংখ্যা। ক্ষমতাসীন দলের কর্মযজ্ঞের বিপরীতে বিএনপির দুর্দশা, অকর্মণ্যতা ও বিভক্তির কারণে উপেক্ষিত-ত্যাগী নেতারা বিএনপি ছাড়ছেন। তেমনই ঘটনা ঘটেছে যশোরের বেনাপোল বিএনপির রাজনীতিতে।

তথ্যসূত্রের বরাতে জানা গেছে, দীর্ঘ দুই যুগ ধরে যশোর জেলার বেনাপোল থানার পুটখালী ইউনিয়ন বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করা আলহাজ্ব আজিজুর রহমান (৬০) নেতিবাচক রাজনীতির প্রতি বিরক্ত হয়ে দলত্যাগ করেছেন। বর্তমান সরকারের উন্নয়নে মুগ্ধ হয়ে বিএনপির অপরাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন আজিজুর রহমান।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে বেনাপোল বন্দর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ইউনিয়ন বিএনপির সভাপতি পদ থেকে পদত্যাগ করার ঘোষণা দেন তিনি।

আজিজুর রহমান বলেন, ‘আমি আমার রাজনৈতিক জীবনে বিএনপির সময়ে দেশের উন্নয়নে কোনো গঠনমূলক কর্মকাণ্ড চোখে দেখতে পায়নি। তারা গ্রুপিংয়ের পাশাপাশি গতানুগতিক দেশ পরিচালনা করতো। দেশের সাধারণ মানুষ সর্বদা থাকতো সার, ডিজেল, বিদ্যুৎ, রাস্তাঘাট, চাকরিসহ নানান সমস্যায় জর্জরিত। বিরোধীদল দমন ছিল তাদের সার্বক্ষণিক চিন্তা। গ্রেনেড-বোমা হামলা, এসিড নিক্ষেপ ছিল তাদের নেশা। কিন্তু বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পূর্ণ তার বিপরীত। প্রধানমন্ত্রীর সকল উন্নয়নমূলক কাজ দেখে নিজ থেকে, নিজ বুদ্ধি বিবেচনায় জুলুমবাজ বিএনপির রাজনীতি থেকে পদত্যাগ করলাম।’

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়নে আমি অভিভূত। তাদের উন্নয়নে মুগ্ধ হয়ে আমি নিজেকে আর ধরে রাখতে পারলাম না। দীর্ঘ দুই যুগের বিএনপির পুটখালী ইউনিয়ন সভাপতি পদ, সদস্য ও বিএনপির সকল কর্মকাণ্ড থেকে নিজেকে গুটিয়ে নিলাম। আজ থেকে বিএনপির রাজনীতির সাথে আমার কোনো সম্পৃক্ততা নেই।’

সর্বশেষ
জনপ্রিয়