ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

টিকা সংগ্রহ করে ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে সরকার: তথ্যমন্ত্

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৮, ৬ মে ২০২২  

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার বিভিন্ন সূত্র থেকে করেনাভাইরাসের টিকা সংগ্রহ করে ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণেই এটা হয়েছে।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় কক্সবাজারের একটি হোটেলে ১৬তম আন্তর্জাতিক বিজ্ঞান সম্মেলন ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইউরোলোজিক্যাল সার্জনস (BAUS) বাউস এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের চিকিৎসকের অনেক মেধাবী। তারা যেভাবে মাইন্ড এপ্লাই করতে পারে, অন্য দেশের চিকিৎসকেরা পারে না। চিকিৎসকেরা সচেষ্ট থাকলে মানুষ বিদেশ থেকে এদেশে চিকিৎসা নিতে আসবে।

বাউস সভাপতি অধ্যাপক হাবিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. অধ্যাপক এবিএম খোরশেদ আলম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি এম ইকবাল আর্সানাল, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) এর মহাসচিব ডা. এহেতাশামুল হক চৌধুরী প্রমুখ।

‘কিডনি দান করুন, জীবন বাঁচান’ এ প্রতিপাদ্যে আয়োজিত এ আন্তর্জাতিক সম্মেলনে চীন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভারত ও যুক্তরাষ্ট্রের ১০ জনসহ ৩৪২ জন বিশেষজ্ঞ ইউরোলোজি চিকিৎসক অংশ নেন। কিডনি চিকিৎসার আধুনিকায়ন, কিডনি দানে উৎসাহ ও সচেতনতা বাড়াতে আয়োজিত তিনদিনের এ সম্মেলন ৭ মে শেষ হবে।

সর্বশেষ
জনপ্রিয়