ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

টু‌ঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমা‌ধি‌ সৌধে আওয়ামী লী‌গের শ্রদ্ধা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৩, ২৩ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

বুধবার (২৩ জুন) বেলা ১১টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল ফারুক খান এমপি, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, মির্জা আযম এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য সাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু এমপি, সৈয়দ আব্দুল আওয়াল শামীম, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পবিত্র ফাতেহা পাঠ এবং বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। মোনাজাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী সকল শহীদ এবং ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর পরিবারের শাহাদাৎবরণকারী সকল সদস্যের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে কর্নেল ফারুক খান এমপি বলেন, ‘অপরাজনীতি ও জঙ্গিবাদ রুখতে সবাইকে সজাগ থাকতে হবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় রাখতে হলে আওয়ামী লীগকে ভোট দিতে হবে।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ দেশের সবচেয়ে ত্যাগী, সংগ্রামী, জনপ্রিয় এবং সবচেয়ে প্রাচীন একটি রাজনৈতিক দল। এই দলের আজ ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী। এই দলটি শুধু বাংলাদেশ নয়, সারাবিশ্বের অন্যতম শ্রেষ্ঠ সফল রাজনৈতিক দলের মধ্যে একটি, যা আওয়ামী লীগ ৭২ বছরে বারবার প্রমাণ করেছে। এ দলটি মুক্তিযুদ্ধসহ সকল গৌরব-আন্দোলনে ভূমিকা রেখেছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে তলাবিহীন ঝুড়ি থেকে ঘুরে দাঁড়িয়ে বাংলাদেশ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল হয়েছে। এর সবকিছুই হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের হাত ধরে। তাই আজ বাংলাদেশের জন্য এটি আনন্দের দিন।’

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়