ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

তারেক রহমান ও বিএনপিকে নিঃস্ব করে দল ছাড়লেন আবদুস সাত্তার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩২, ৩ জানুয়ারি ২০২৩  

তারেক রহমান ও বিএনপিকে নিঃস্ব করে দল ছাড়লেন আবদুস সাত্তার

তারেক রহমান ও বিএনপিকে নিঃস্ব করে দল ছাড়লেন আবদুস সাত্তার

ব্যক্তিগত কারণ দেখিয়ে বিএনপিই ছাড়লেন বর্ষীয়ান রাজনীতিক উকিল আবদুস সাত্তার। দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদসহ বিএনপির সব ধরনের পদ থেকে ইস্তফা দেওয়ার কথা জানিয়েছেন তিনি।

সাত্তার গত ৩১ডিসেম্বর রাতে বলেন, “আজ আমি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্যসহ সকল পদ থেকে ইস্তফা দিয়েছি। বৃহস্পতিবার এই সংক্রান্ত লেটার কেন্দ্রীয় কার্যালয়ে পৌঁছিয়ে দেওয়া হয়েছে।”

এদিকে উকিল আবদুস সাত্তারের এমন পদত্যাগকে ভালোভাবে গ্রহণ করেনি বিএনপি নেতারা। লন্ডন থেকে তারেক রহমানের এত সুবিধা আদায় করে দলের বিপদে উকিল আবদুস সাত্তার সটকে পড়ার সিদ্ধান্তে রাজনৈতিক মহলে শুরু হয়েছে তোলপাড়।

আবদুস সাত্তারের হঠাৎ রাজনীতি ছাড়ার বিষয়ে ক্ষোভ প্রকাশ করে লন্ডন বিএনপি নেতা আবদুল মালেক বলেন, আবদুস সাত্তার খুব চতুর শ্রেণির মানুষ। বিএনপির রমরমা অবস্থায় তারেক রহমানের আশেপাশে থেকে নেতা সাজেন। বিভিন্ন কমিটিতে পছন্দ মতো ব্যক্তিদের মনোনয়ন দিয়ে হাজার হাজার কোটি টাকা কামিয়ে নিয়েছেন সাত্তার।

তিনি আরো বলেন, তারেক রহমানকে আইনি পরামর্শ ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বিএনপির হারানো ভাবমূর্তি উদ্ধার করে দেয়ার নামে বিভিন্ন দেশ সফর করে দলের হাজার কোটি টাকা পকেটে ঢুকিয়েছেন। তাকে ছোট ভাই ভেবে অন্ধের মতো বিশ্বাস করে ঠকেছেন তারেক রহমান।

এ বিষয়ে উকিল আবদুস সাত্তারের মতামত জানতে চাইলে তিনি বলেন, রাজনীতি থেকে অবসর নিয়েছি ভার্চুয়ালি। রাজনীতিতে অবসর বলে কিছু নেই। আপনি বড় জোর দলত্যাগ করতে পারেন বা নির্জীব থাকতে পারেন। বিষয়টি শুনতে খারাপ লাগলেও এটি সত্য যে, বিএনপির রাজনীতিতে আর ক্রেজ খুঁজে পাই না। আন্তর্জাতিক পরিমণ্ডলেও বিএনপির রাজনীতি প্রশ্নবিদ্ধ হচ্ছে।

তিনি আরো বলেন, যে আশা, যে আদর্শকে সামনে রেখে বিএনপিতে যোগদান করেছিলাম, সে আদর্শ থেকে বিএনপির বিচ্যুতি ঘটেছে। যে কারণে অসংখ্য নেতা বিএনপিকে ত্যাগ করেছেন। অনেকটা সেসব দুঃখ, কষ্ট, ক্লেশ নিয়ে আমি আপাতত বিএনপির রাজনীতি থেকে দূরে থাকতে চাই।

সর্বশেষ
জনপ্রিয়