ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

তারেক রহমান হুমকি দিলেন ডা. জাফরুল্লাহকে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫২, ২৮ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে একাধিকবার আক্রমণাত্মক কথা বলা, বিভিন্ন ইস্যুতে সমালোচনা করায় বিএনপির রাজনৈতিক বলয় থেকে ছিটকে পড়ছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় ডা. জাফরুল্লাহ বলেন, বিএনপির ওহি লন্ডন থেকেই বেশি আসে। সম্প্রতি লক্ষ্য করেছি, গত নির্বাচনে লোকই খুঁজে পাওয়া যাচ্ছিল না। আপনার কি খালেদা জিয়ার চেহারা দেখেছেন? মনের মধ্যে একটা ডিপ্রেশনের ভাব—এটা আলঝেইমারের প্রথম লক্ষণ। বিএনপির লোকেরা হয়তো উপলব্ধি করতে পারে না, তারা শুধু তারেক রহমানের আশায় বসে থাকে।

উক্ত ঘটনার পর বিএনপির পক্ষ থেকে জানা গেছে, তারা আর ডা. জাফরুল্লাহকে বিশ্বাস করতে পারছে না। বিভিন্ন সময়ে বেগম জিয়া, তারেক রহমান ও বিএনপির নেতৃত্ব নিয়ে বিদ্বেষমূলক মন্তব্য করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করেছেন জাফরুল্লাহ চৌধুরী। বেফাঁস ও উস্কানিমূলক বক্তব্য দিয়ে জাফরুল্লাহ চৌধুরী বিএনপির নেতৃত্বকে অপমান ও অপদস্থ করার অপচেষ্টা করেছেন। এছাড়া বিএনপির হাইকমান্ড মনে করেন, কয়েকটি বিশেষ মহলের স্বার্থ হাসিলে বিএনপিকে হেয় করতেই পরামর্শের নামে দুর্নাম রটিয়েছেন জাফরুল্লাহ। তিনি দল পুনর্গঠনের যেসব পরামর্শ দিয়েছেন তা আত্মঘাতী ও মাইনাস ফর্মুলার সাথে সম্পৃক্ত। মোট কথায় জাফরুল্লাহ হলো কালসাপ। তাই বিএনপির স্বার্থ রক্ষায় জাফরুল্লাহর প্রতি রেড অ্যালার্ট জারি করেছেন তারেক রহমান। নির্দেশ দিয়েছেন বিএনপি নেতারা যেন তার সাথে যোগাযোগ না রাখেন। পাশাপাশি জাফরুল্লাহর সাথে যারা যোগাযোগ রাখতে চান তাদের বিরুদ্ধেও কঠোর পদক্ষেপ গ্রহণ করার ঘোষণাও দিয়েছেন তারেক রহমান। বলেছেন, ডা. জাফরুল্লাহর বাড়াবাড়ির শেষ দেখে নেবেন তিনি।

জাফরুল্লাহকে নিয়ে বিএনপির অস্বস্তির বিষয়ে জানতে চাইলে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ বলেন, জাফরুল্লাহ স্যারকে নিয়ে আমরা বেকায়দায় পড়েছি। উনি সব সময় বেশি কথা বলেন। বিভিন্ন সময়ে তিনি ম্যাডাম ও তারেক রহমানের নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করেছেন। পরামর্শ দেয়ার নামে দল ভাঙারও চেষ্টা করেছেন। যা তারেক রহমান বুঝতে পেরেছেন। তিনি একটি মহলের স্বার্থ হাসিলে উপযাচক হয়ে বিএনপি নিয়ে অযথা মাথা ঘামান। তাই বিএনপির সিনিয়র নেতাদের জাফরুল্লাহর কাছ থেকে দূরে থাকার নির্দেশনা দিয়েছেন তারেক রহমান। দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল ভালো।

সর্বশেষ
জনপ্রিয়