ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

তিনি স্নাতক পাস করলেন ৮২ বছর বয়সে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৬, ৩০ মে ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

ডিগ্রি অর্জনের ক্ষেত্রে বয়স বাধা হয়ে দাঁড়াতে পারলো না মাই বিয়েলের জীবনে। ৮২তম জন্মদিন পালন করেই স্নাতক পাসের খবর দিলেন। ইউনিভার্সিটি অব মেরিল্যান্ড গ্লোবাল ক্যাম্পাস থেকে বিজনেস ম্যানেজমেন্টে ব্যাচেলর অব সায়েন্স ডিগ্রি অর্জন করেছেন তিনি।

জানা গেছে, ৭০ দশকের দিকে বিয়েল স্কুল জীবনে ফেরার সিদ্ধান্ত নেন বিয়েল। বহু বাধা পেরিয়ে চলতি মাসের ১৮ মে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। এর আগের দিন ৮২তম জন্মদিন পালন করেন তিনি।

তরুণ বয়সে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে নার্স হিসেবে কাজ করেছেন বিয়েল। মেডিকেয়ার ও মেডিকেডের স্বাস্থ্য ও মানব পরিষেবা কেন্দ্রগুলোতে কাজ করার সময়, তিনি বেশ কয়েকটি বড় ইভেন্টের পরিকল্পনা করতে সাহায্য করেছিলেন। সেখান থেকে নতুনভাবে ক্যারিয়ার গড়ার উৎসাহ পান তিনি।

এক বিবৃতিতে বিয়েল বলেন, আমি নিশ্চিত ছিলাম যে আমি আমার ক্লাস শেষ করতে পারবো। সে লক্ষ্য অর্জনে নিজেকে উৎসর্গ করেছি। তিনি বলেন, আমি কচ্ছপের মতো ছিলাম। ধৈর্য্য ধরে কাজ করলে জয় আসে বলেও জানান তিনি।

বিয়েল তার শিক্ষা জীবনে সব সময় অন্য শিক্ষার্থীদের তুলনায় বয়সে বড় ছিল। কিন্তু তিনি ছিলেন একজন তারকা শিক্ষার্থী। ইউএমজিসিতে থাকাকালীন বেশ কয়েকবার ডিনের তালিকা তার নাম আসে।

সূত্র: সিএনএন

সর্বশেষ
জনপ্রিয়