ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

দেশপ্রেম ও সৎ সাহস থাকলে উন্নয়ন ঠেকানো যায় না: এনামুল হক শামীম

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:২৩, ১৬ জুন ২০২২  

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, দেশপ্রেম, সততা ও সৎ সাহস থাকলে ষড়যন্ত্র করে কোনো উন্নয়ন ঠেকানো যায় না, পদ্মাসেতুই তার প্রমাণ।

গতকাল বুধবার সচিবালয়ের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় উপমন্ত্রী এ কথা বলেন।

পদ্মাসেতু শেখ হাসিনা সরকারের সক্ষমতার প্রতীক উল্লেখ করে পানিসম্পদ উপমন্ত্রী বলেন, দেশি-বিদেশি মহল ষড়যন্ত্র করে পদ্মাসেতু যাতে নির্মিত না হয় সেজন্য দুর্নীতির কাল্পনিক গল্প তৈরি করে মিথ্যা অপবাদ দিয়েছিল। কিন্তু সততার প্রতীক, বঙ্গবন্ধুকন্যা নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ করে প্রমাণ করেছেন তিনি অন্যায়ের কাছে মাথা নত করেন না। ।

এনামুল হক শামীম বলেন, দক্ষিণ এশিয়ার কোনো উন্নয়নশীল দেশ নিজেদের উদ্যোগে পদ্মাসেতুর মতো দৃষ্টিনন্দন ও টেকসই স্থাপনা নির্মাণ করতে পারবে তা এক সময় বিশ্বের ভাবতেও পারতো না। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার অদম্য আত্মবিশ্বাস ও দূরদর্শী পরিকল্পনায় তা আজ বাস্তবে পরিণত হয়েছে।

শামীম বলেন, পদ্মাসেতুর উদ্বোধন ঘিরে প্রধানমন্ত্রীর নির্দেশে সমন্বিত যোগাযোগ ব্যবস্থা দেশে তৈরি হচ্ছে। পদ্মাসেতু হচ্ছে আমাদের মডেল। ওপর দিয়ে আকাশপথে বিমান যাবে, পদ্মা সেতু দিয়ে গাড়ি যাবে, রেল যাবে, নিচ দিয়ে নৌকা যাবে। প্রধানমন্ত্রীর নির্দেশ এ ধরনের একটি যোগাযোগ ব্যবস্থা বাংলাদেশে তৈরি হচ্ছে।

জনসভাস্থলে জনসমাগমের ব্যাপারে তিনি বলেন, স্বপ্নের পদ্মাসেতু নিয়ে উচ্ছ্বাস সারাদেশের মানুষের। বিশেষ করে দক্ষিণাঞ্চলের উৎসাহ ও আগ্রহটা বেশি। এজন্য শরীয়তপুর, মাদারিপুর, ফরিদপুর, বাগেহাট, গোপালগঞ্জ এলাকার যারা চলতে সক্ষম সেসব মানুষ জনসভায় অংশ নেবে।

সর্বশেষ
জনপ্রিয়