ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দেশের উন্নয়নের জন্য শেখ হাসিনার কোনো বিকল্প নেই : চিফ হুইপ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:২৪, ১৬ সেপ্টেম্বর ২০২২  

দেশের উন্নয়নের জন্য শেখ হাসিনার কোনো বিকল্প নেই : চিফ হুইপ

দেশের উন্নয়নের জন্য শেখ হাসিনার কোনো বিকল্প নেই : চিফ হুইপ

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেছেন, বর্তমানে বাংলাদেশে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। করোনার সময়ে যেখানে কোনো দেশের প্রধানমন্ত্রী কারো সঙ্গে দেখা করেন নাই। সেখানে আমাদের প্রধানমন্ত্রী বাজেট পাস করেছেন।

শুক্রবার দুপুরে মাদারীপুরের শিবচরে উপজেলা প্রশাসনের আয়োজনে কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ সংক্রান্ত এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

চিফ হুইপ বলেন, আমরা দ্রুত ঢাকার সঙ্গে বাজার তৈরি করবো। অল্প সময়ের মধ্যে আমরা মালামাল পরিবহন করতে পারবো। কৃষিতে শিবচরে ভালো উৎপাদন হয় পেঁয়াজ এবং পাট। এ দুটোই দামি ফসল। কিভাবে আরো ভালো করা যায় তা নিয়ে কাজ করতে হবে। আমাদের ৪০০ বেশি দুগ্ধ খামার হয়েছে। এছাড়া ইলিশের বিষয়ে আমাদের জিরো টলারেন্স রয়েছে। এ সম্পদ রক্ষায় কঠোরভাবে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, এই বছর আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। করোনার পিক সময় আমরা পার করেছি। বিনামূল্যে ভ্যাকসিনের জন্য আমাদের ৪০ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এখনো চলমান। আগামী দিনে পৃথিবীতে কী হবে তা কেউ বলতে পারে না।

নূর-ই-আলম চৌধুরী বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে জীবনযাত্রার অনেক কিছুই নিয়ন্ত্রণ করা হচ্ছে। সেই তুলনায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা ভালো আছি। আমাদের ফসল, মৎস্য, কৃষিসহ অন্যান্য খাতে স্বয়ংসম্পূর্ণ হতে পারলে আমরা না খেয়ে মারা যাবো না। এজন্যই প্রধানমন্ত্রী বলেছেন- এক টুকরো জমিও ফাঁকা রাখা যাবে না। কৃষিকাজ করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রশাসক মুনির চৌধুরী, শিবচরের ইউএনও রাজিবুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লা, পৌর মেয়র আওলাদ হোসেন খান প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়